মাভাবিপ্রবিতে প্রতিবাদী গণ-ইফতার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ক্যাম্পাসে মাহফিল নিষিদ্ধের প্রতিবাদে গণ-ইফতারের আয়োজন করেছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গণ-ইফতার কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার (১৩ মার্চ)  বিশ্ববিদ্যালয়ের পুরাতন কেন্দ্রীয় খেলার মাঠে নিজ নিজ আয়োজনে এই গণ-ইফতারের আয়োজন করা হয়। এই ইফতারে প্রায় তিন শতাধিক অংশগ্রহণ করেছেন।

গণ ইফতারে অংশগ্রহণ করা অর্থনীতি বিভাগের ১ম বর্ষের  শিক্ষার্থী রাকিব খান বলেন, শাবিপ্রবি ও নোবিপ্রবি ক্যাম্পাসে ইফতার মাহফিল নিষিদ্ধের সিদ্ধান্ত অমানবিক, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এমন অস্থিতিশীল পরিবেশ তৈরি করার আসলে কোনো মানে হয় না। বিশ্ববিদ্যালয়কে অবশ্যই সকল বিষয়ে শিক্ষার্থীবান্ধব হতে হবে। এরই প্রতিবাদে আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ে গণ-ইফতার কর্মসূচির আয়োজন করছি।

পরিসংখ্যান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মো. ইশতিয়াক আহমেদ বলেন, 'ইসলাম ধর্মালম্বীদের জন্য  এই মাসটি অনেক তাৎপর্যপূর্ণ এবং চিরকল্যাণকর আর ইফতার আমাদের জন্য বরকতময়। ইফতার বিষয়টি আমাদের সকলকে একত্রিত করে। বিশ্ববিদ্যালয় জীবনে পরিবার থেকে দূরে থেকে আমাদের সকলকেই প্রায় একা একা ইফতার করতে হয়।

পরিবারের অনুপস্থিতি এ মাসে বোধ করি। বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করা আমরা সবাই ও কিন্তু একটা পরিবার। সে দিক বিবেচনা করেই আজ আমাদের এতো আয়োজন। এই গণ ইফতার কর্মসূচি আজ আমাদের সকলকে এখানে একত্র করেছে। তাই আমি মনে করি, বিশ্ববিদ্যালয়ে ইফতার কর্মসূচি পালন ব্যাপক ভূমিকা পালন করে। আমাদের মধ্যে সম্প্রীতি এবং ভ্রাতৃত্বের বন্ধন অটুট রাখে এই আয়োজনটি।'


সর্বশেষ সংবাদ