গণ-ইফতারের পর এবার চুয়েটের সব হলে ‘কেন্দ্রীয় ইফতার’

বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হলে একযোগে আয়োজিত হচ্ছে কেন্দ্রীয় ইফতার
বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হলে একযোগে আয়োজিত হচ্ছে কেন্দ্রীয় ইফতার  © টিডিসি ফটো

পহেলা রমজান (মঙ্গলবার) চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) গণ-ইফতার মাহফিল আয়োজন করা হয়েছিল। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ২য় তলায় অনুষ্ঠিত এই আয়োজনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে সাড়ে তিনশোর বেশি শিক্ষার্থী।

এবার দ্বিতীয় রোজায় (বুধবার) বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হলে একযোগে আয়োজিত হচ্ছে কেন্দ্রীয় ইফতার। এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বেশ আমেজ বিরাজ করছে।

চুয়েটের যন্ত্রকৌশল বিভাগের ২য় বর্ষের (‘২০ ব্যাচ) শিক্ষার্থী আবু মাহাদি চৌধুরী জানান, রমজান মাস আমাদের জন্য যতটা ইবাদতের ঠিক ততটাই একটা উৎসব। সবাই মিলে একসাথে ইফতার করা আমাদের সংস্কৃতির অংশ। সারাদিন রোজা রাখার পরে ছোট-বড়, বন্ধু, শিক্ষক সবার সাথে ইফতার করার আমেজটাই আলাদা।

গণ-ইফতার আয়োজক কমিটির সদস্য চুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের বিদায়ী বর্ষের (‘১৮ ব্যাচ) শিক্ষার্থীর তাশদীদ আব্বাসী তন্ময় বলেন, বিদায়ী ব্যাচ হিসেবে এটাই ক্যাম্পাসে আমার শেষ ইফতার। তবে আশা রাখবো পরবর্তী ব্যাচগুলোতেও এমন ইফতার মাহফিলের সিলসিলা সচল থাকবে।

কেন্দ্রীয় ইফতারে বিষয়ের ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম বলেন, প্রতিবছরই আমরা চুয়েটের সব হলে কেন্দ্রীয় ইফতার আয়োজন করে আসছি। এ বছর বেশিরভাগ শিক্ষার্থীর পরীক্ষা পরবর্তী ছুটি কিংবা মধ্যপর্ব ছুটির কারণে সকলেই ক্যাম্পাস ত্যাগ করে বাড়ি চলে যাচ্ছে। তাই অতীতের চেয়ে এবার দ্রুততার সাথে আয়োজন করতে হয়েছে।


সর্বশেষ সংবাদ