যবিপ্রবির নতুন প্রক্টর ড. হাফিজ উদ্দিন 

ড. মো: হাফিজ উদ্দিন
ড. মো: হাফিজ উদ্দিন  © সংগৃহীত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) নতুন প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মো. হাফিজ উদ্দিন। তিনি বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং (বিএমই) বিভাগের সহযোগী অধ্যাপক ড. হাসান মোহাম্মদ আল ইমরান এর স্থলাভিষিক্ত হয়েছেন।

সোমবার (৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের অনুমোদনক্রমে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. হাসান মোহাম্মদ আল ইমরান-এর ‘প্রক্টর’ হিসেবে দায়িত্বের মেয়াদ ০৩/০৩/২০২৪ খ্রি. তারিখ অপরাহ্ণ হতে অবসান করে গণিত বিভাগের অধ্যাপক ড. মো. হাফিজ উদ্দিন-কে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে ০৪/০৩/২০২৪ খ্রি. তারিখ পূর্বাহ্ন হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অত্র বিশ্ববিদ্যালয়ের “প্রক্টর” এর দায়িত্ব প্রদান করা হলো। তিনি বিধি মোতাবেক ভাতা ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন।

নব-নিযুক্ত প্রক্টর অধ্যাপক ড. মো. হাফিজ উদ্দিন বলেন, আমার প্রথম লক্ষ্য থাকবে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখে বিভিন্ন ছাত্র সংগঠন ও তার অঙ্গ সংগঠন এবং যেসব ক্লাব আছে সবাই যেন আমরা পরস্পর সৌহার্দপূর্ণ পরিবেশে থেকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কে এগিয়ে নিয়ে যেতে পারি। আইন-শৃঙ্খলার যেন কোন ঘাটতি না হয় এদিকে আমাদের প্রচেষ্টা থাকবে। এছাড়া বিশ্ববিদ্যালয় যেসব ক্লাব সংগঠন আছে তারা বিশ্ববিদ্যালয়ের নিয়ম কানুন মেনে চলবে এটাই প্রত্যাশা তাদের প্রতি।

উল্লেখ্য, ড. মো. হাফিজ উদ্দিন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। পরবর্তীতে ২০১১ সালে তিনি যবিপ্রবির গণিত বিভাগে যোগদান করেন। বর্তমানে তিনি বিজ্ঞান অনুষদের ডিন ও ফলিত পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।


সর্বশেষ সংবাদ