মাভাবিপ্রবি থেকে ৪৩তম বিসিএসে ক্যাডার হলেন ১০ জন

৪৩তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত মাভাবিপ্রবির শিক্ষার্থীরা
৪৩তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত মাভাবিপ্রবির শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি) থেকে ৪৩তম বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস)-এ সুপারিশ পেয়েছেন ১০ জন শিক্ষার্থী। এর মধ্যে সাধারণ ক্যাডারে ৭ জন, টেকনিক্যাল ক্যাডারে ১ জন এবং শিক্ষা ক্যাডারে ২ জন শিক্ষার্থী সুপারিশ পেয়েছেন।

মাভাবিপ্রবি থেকে সাধারণ ক্যাডারের প্রশাসন ক্যাডার পদে সুপারিশ পেয়েছেন ৩ জন। তারা হলেন—
ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স সিপিএস) বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তারিফ আল তাওহীদ। ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষে শিক্ষার্থী আনিসুর রহমান অপু। একই বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নিয়ামুল কবীর উৎস।

সাধারণ ক্যাডারের অডিট এন্ড একাউন্টস ক্যাডার পদে সুপারিশ পেয়েছেন ৩ জন। তারা হলেন—
কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী অপূর্ব সাহা। একই বিভাগের শিক্ষার্থী একরামুল হক। এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট (ইএসআরএম) বিভাগের শিক্ষার্থী আরিফুল ইসলাম। 

সাধারণ ক্যাডারের ট্যাক্স ক্যাডার পদে সুপারিশ পেয়েছেন ১ জন। তিনি হলেন—টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী নাহিদ আওসাফ।

আরও পড়ুন: ‘হতাশ না হয়ে নিজের উপর ভরসা রেখে সামনে আগাতে হবে’

টেকনিক্যাল ক্যাডারের ইন্সট্র্যাক্টর পদে ‍সুপারিশ পেয়েছেন ১ জন। তিনি হলেন—পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জামিল ভূইয়া।

এছাড়াও মাভাবিপ্রবি থেকে শিক্ষা ক্যাডারে সুপারিশ পেয়েছেন ২ জন। তারা হলেন—ব্যবসায় প্রশাসন বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জাহিদ খান। বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি (বিএমবি) বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফারজানা খান তামান্না।

প্রসঙ্গত, মঙ্গলবার (২৬ ডিসেম্বর) ৪৩তম বিসিএসের ক্যাডার ও নন-ক্যাডারে চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে মোট ২ হাজার ৮০৫ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। 

পিএসসি’র পরীক্ষা নিয়ন্ত্রক আনন্দ কুমার স্বাক্ষরিত সুপারিশ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪৩তম বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ২১৮ টি পদের বিপরীতে ২ হাজার ১৬৩ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হলো। এছাড়া নন-ক্যাডারে ১ হাজার ৩৪২টি পদের বিপরীতে আবেদন যাচাই-বাছাই শেষে ৬৪২ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হলো।

২০২১ সালের ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত বছরের জুলাই মাসে লিখিত পরীক্ষার কার্যক্রম শুরু করে পিএসসি। গত ২০ আগস্ট লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন ৯ হাজার ৮৪১ জন। 


সর্বশেষ সংবাদ