১০ দিনের ছুটিতে যাচ্ছে যবিপ্রবি, বন্ধ থাকবে আবাসিক হল

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছবি ও লোগো
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছবি ও লোগো  © লোগো ও ছবি

টানা ১০ দিনের শীতকালীন ছুটিতে যাচ্ছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। এ সময় বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোও বন্ধ থাকবে বলে নোটিশ জারি করেছে হল প্রশাসন। যবিপ্রবি রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে। 

অফিস আদেশে অনুযায়ী শীতকালীন ছুটি পিছিয়ে ২৬ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বরের পরিবর্তে ১ জানুয়ারি হতে ১০ জানুয়ারি ২০২৪ পর্যন্ত শীতকালীন ছুটি ঘোষণা করা হয়েছে। এছাড়াও ১১ ও ১২ জানুয়ারি বৃহস্পতিবার ও শুক্রবার হওয়ায় টানা বারো দিনের ছুটি পাচ্ছে যবিপ্রবির শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

এদিকে বিশ্ববিদ্যালয়ের শীতকালীন ছুটি উপলক্ষে পৃথক দুটি নোটিশ জারি করেছে যবিপ্রবির শহীদ মসীয়ূর রহমান (শ.ম.র) হল ও শেখ হাসিনা ছাত্রী হল প্রশাসন। শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট ড. মো. আশরাফুজ্জামান জাহিদ স্বাক্ষরিত এক  বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১-১০ জানুয়ারি শ.ম.র হল বন্ধ থাকবে এবং ১ জানুয়ারি দুপুর বারোটার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগ করতে হবে ও ১১ জানুয়ারি সকাল দশটা থেকে আইডি কার্ড প্রদর্শনের মাধ্যমে শিক্ষার্থীরা হলে প্রবেশ করতে পারবে। 

শেখ হাসিনা হলের প্রভোস্ট ফাতেমা তুজ জোহরা স্বাক্ষরিত পৃথক এক নোটিশে বলা হয় ১ জানুয়ারি সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগ করতে হবে এবং ১১ জানুয়ারি সকাল ১০ ঘটিকা হতে আইডি কার্ড প্রদর্শনের মাধ্যমে ছাত্রীরা হলে প্রবেশ করতে পারবে।

দুটি বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, প্রতিটি রুমের ইলেকট্রিক লাইন চেক করার নিমিত্তে শিক্ষার্থীদের স্ব স্ব রুমের একটি করে চাবি হল অফিসে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও শিক্ষার্থীদের মূল্যবান জিনিসপত্র রুমে না রাখার নির্দেশ প্রদান করা হয়েছে। তবে চাবি জমা দিতে বলায় অসন্তোষ প্রকাশ করেছে শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ