মধ্যরাতে চুয়েটের ছাত্রহল থেকে নারীসহ এক শিক্ষার্থী আটক

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট)
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট)   © সংগৃহীত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ছাত্রহলের একটি কক্ষ থেকে এক নারীসহ একজন শিক্ষার্থীকে আটক করেছে স্টুডেন্টস ডিসিপ্লিন কমিটি ও ছাত্রকল্যাণ দপ্তরের ভ্রাম্যমাণ দল।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) আনুমানিক রাত ২টায় ড.কুদরত ই খুদা হলের বর্ধিতাংশের ৫৫৫ নং কক্ষ থেকে তাদের আটক করা হয়। অভিযুক্ত শিক্ষার্থী মেটেরিয়াল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের ২০তম ব্যাচের শিক্ষার্থী।

শিক্ষার্থীরা জানান, গভীর রাতে ঐ কক্ষ থেকে নারীর কন্ঠ শুনতে পায় অনেকে। এরপর ব্যাডমিন্টন র‍্যাকেট সংগ্রহের অজুহাত দেখিয়ে তারা কক্ষে প্রবেশ করে। কক্ষে একটি খাটের নিচে নারীকে দেখতে পেয়ে শিক্ষার্থীরা তৎক্ষণাত ছাত্রকল্যাণ দপ্তরকে অবহিত করে। এরপরে ছাত্রকল্যাণ দপ্তরের ভ্রাম্যমাণ দল তাদের আটক করে। রাতেই উক্ত নারী থেকে মুচলেকা নিয়ে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম বলেন, খবর পেয়ে হলে গিয়ে আমরা তৎক্ষণাত কক্ষ থেকে মেয়েকে উদ্ধার করি। এরপর মুচলেকা নিয়ে তার পরিবারের কাছে হস্তান্তর করি। শীতকালীন ছুটি শেষ হলে দ্রুত অভিযুক্ত শিক্ষার্থীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় আইনে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে ম্যাটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ও ড. কুদরত ই খুদা হলের প্রভোস্ট ড. মো. আরাফাত রহমান বলেন, আমি বিষয়টি অবগত হয়েছি। গার্ড ও সিসিটিভি ক্যামেরা পর্যোলচনা করে দেখেছি। মেয়েটি জিন্স প্যান্ট ও শীতের হুডি পরিধানে করে ভেতরে প্রবেশ করেছিল। আর যেহেতু ছাত্রকল্যাণ দপ্তর সরাসরি তাদের আটক করেছে, সেক্ষেত্রে ছাত্রকল্যাণ দপ্তরের মাধ্যমে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে ব্যবস্থা নিবে।

উল্লেখ্য যে, উক্ত হলের আবাসিক শিক্ষার্থীদের মতে গতকাল রাত সাড়ে ৮টায় অভিযুক্ত শিক্ষার্থী উক্ত নারীকে নিয়ে হলে প্রবেশ করে। জানা যায়, উক্ত নারী চুয়েটের ছাত্রী নয়।


সর্বশেষ সংবাদ