হাবিপ্রবি'র ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের নতুন পরিচালক অধ্যাপক মাহবুব

অধ্যাপক ড. মাহবুব হোসেন
অধ্যাপক ড. মাহবুব হোসেন  © ফাইল ফটো

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের নতুন পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক ড. মাহাবুব হোসেন।

রোববার (১৩ আগস্ট) তিনি পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এর আগে, বৃহস্পতিবার (১০ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে অধ্যাপক ড. ইমরান পারভেজের স্থলে অধ্যাপক ড. মাহাবুব হোসেনকে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক হিসেবে নিযুক্ত করা হয়।

দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে ড. মাহাবুব হোসেন বলেন, শিক্ষার্থীই প্রথম। বিশ্ববিদ্যালয়ের সকল আয়োজন তাদের ঘিরে। শিক্ষার্থীদের সার্বিক মঙ্গলের জন্য কাজ করে যাবে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ।

এসময় তিনি আরও বলেন, শিক্ষার্থীদের ভবিষ্যত অগ্রযাত্রা যাতে ব্যহত না হয় সেই দিকটি বিবেচনা করে আমাদের সবাইকে কাজ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য স্যার আমাকে গুরুত্বপূর্ণ একটি শাখার দায়িত্ব দিয়েছেন এজন্য আমি তার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি সবার সহযোগিতা নিয়ে শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে যেতে চাই। আমি চাইবো শিক্ষার্থীদের উদ্ভাবনী শক্তির বিকাশে সৃজনশীল কাজের মাধ্যমে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। ভালো কাজের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সুনাম চারদিকে ছড়িয়ে পরে এলক্ষ্যে আমি কাজ করে যাবো। এজন্য সকলের দোয়া, সার্বিক সহযোগিতা এবং গঠনমূলক পরামর্শ আমরা প্রত্যাশা করছি। 

দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালকবৃন্দ এবং কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, অধ্যাপক ড. মাহাবুব হোসেন রাজশাহী বোর্ড হতে ১৯৯৬ সালে এসএসসি, ১৯৯৮ সালে এইচএসসি এবং পরবর্তীতে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ফলিত পদার্থবিদ্যা এবং ইলেকট্রনিক্স বিভাগ থেকে কৃতিত্বের সাথে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর দক্ষিণ কোরিয়ার কিয়াংপুক ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে পিএইচডি এবং জাপানের তাহুকু বিশ্ববিদ্যালয় থেকে পোস্ট ডক্টোরেট ডিগ্রী গ্রহণ করেন। এ পর্যন্ত দেশি-বিদেশি জার্নালে ১৫টিরও বেশি গবেষণা প্রবন্ধ প্রকাশ পেয়েছে তার।


সর্বশেষ সংবাদ