রুয়েটে ভিসি নিয়োগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা
মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ভিসি নিয়োগসহ পরীক্ষার সকল কার্যক্রম শুরু ও বিভাগীয় প্রধান নিয়োগের দাবিতে মানববন্ধন করেছে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার (২ আগস্ট) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের অত্র বিভাগের সামনে এ মানববন্ধন করেন তারা।

এসময় শিক্ষার্থীরা বলেন, রুয়েটে ভিসির পদটি শূন্য থাকায় সমস্ত প্রশাসনিক এবং অ্যাকাডেমিক কার্যক্রম প্রায় এক বছর ধরে বন্ধ হয়ে আছে। বিভিন্ন বিভাগের প্রধানদের মেয়াদ শেষের দিকে। সিএসই বিভাগের সভাপতির পদটি দীর্ঘদিন যাবত শূণ্য থাকায় আমাদের ক্লাস-পরীক্ষা এবং যাবতীয় কার্যক্রম বন্ধ রয়েছে।

এসময় মানববন্ধনে সিএসই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাদিয়া জান্নাত বলেন, গত ১ আগস্ট শিক্ষা মন্ত্রণালয় থেকে একটি নোটিশের মাধ্যমে প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. নিয়ামুল বারী স্যারকে একাডেমিক কার্যক্রম পরিচালনার নির্দেশ প্রদান করা হয়েছে। কিন্তু তাঁকে কোনো প্রশাসনিক দায়িত্ব দেওয়া হয়নি। সেহেতু তিনি হেড স্যার নিয়োগ দিতে পারবেন না। আমরা শিক্ষার্থীরা তাঁর সাথে সাক্ষাৎ করেছি। তিনি জানিয়েছেন প্রধান বহির্ভূত কোনো বিভাগের দায়িত্ব তিনি নেবেন না।

তিনি আরও বলেন, প্রশাসনিক কোনো দায়িত্বশীল না থাকায় আমাদের বিভাগের প্রধান নিয়োগ অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়েছে। তাই অন্য বিভাগের শিক্ষার্থীরা পরীক্ষা দিতে পারলেও আমরা পারছি না। এমতাবস্থায় বিভাগীয় প্রধান বা দায়িত্বশীল শিক্ষক বা ভিসি নিয়োগের মাধ্যমে আমাদের পরীক্ষাসহ যাবতীয় প্রশাসনিক কার্যক্রম শুরু করার জন্য দাবি জোর দাবি জানাচ্ছি আমরা।


সর্বশেষ সংবাদ