০১ মে ২০২৩, ২১:৪৯

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন যবিপ্রবির ৬ শিক্ষার্থী

যবিপ্রবি   © ফাইল ফটো

স্নাতক ও সম্মানের সর্বোচ্চ ফলাফলের জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ৬ জন শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন। 

রোববার (৩০ এপ্রিল) বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) তাদের নিজস্ব ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করে। তালিকাটি আজ সোমবার নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করেছে ইউজিসি।

আরো পড়ুন: প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন কুবির ৫ নারী শিক্ষার্থী

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন- প্রকৌশল ও প্রযুক্তি অনুষদে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের অমিত কুমার মন্ডল ( ৩.৯০), ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদে নিউট্রিশন এন্ড ফুড টেকনোলজি (এনএফটি) বিভাগের মোছাঃ হোসনেয়ারা আক্তার (৩.৮৫), জীব বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদে ফিশারিজ এন্ড মেরিন বায়োসাইন্স (এফএমবি) বিভাগের সাবনীল বিশ্বাস (৩.৯৭), স্বাস্থ্য বিজ্ঞান অনুষদে ফিজিকাল এডুকেশন এন্ড স্পোর্টস সাইন্স (পিইএসএস) বিভাগের মো. রায়হান চৌধুরী (৩.৬৯), বিজ্ঞান অনুষদে রসায়ন বিভাগের মো. ইসমাইল (৩.৮২), কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদে ইংরেজি বিভাগের মো. আতিকুর রহমান (৩.৬১)।

প্রসঙ্গত, উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতে ২০০৫ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান করে আসছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। তারই ধারাবাহিকতায় গতকাল মোট ১৭৮ অদম্য মেধাবী শিক্ষার্থীকে স্বর্ণপদকের মনোনীত করা হয়।