যবিপ্রবি শিক্ষক সমিতি নির্বাচনের তফসিল ঘোষণা 

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটাে

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শিক্ষক সমিতির নির্বাচনী তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। গঠনতন্ত্র অনুযায়ী ২০২৩ সালের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন আগামী ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

বুধবার (৫ ডিসেম্বর) প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. শিরিন নিগার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

নির্বাচনী তফসিল ও যবিপ্রবি শিক্ষক সমিতির গঠনতন্ত্রের ৬ নং ধারা অনুযায়ী ১১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটিতে মোট ৭ টি পদের জন্য  নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, সহ-সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ এবং ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে একজন করে মোট ছয়জন নির্বাচিত হবেন। এছাড়া কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে পাঁচজন প্রার্থী নির্বাচিত হবেন।  

নির্বাচনী তফসিল অনুযায়ী, ৫ ডিসেম্বর (সোমবার) খসড়া ভোটার তালিকা ও ৭ ডিসেম্বর (বুধবার)  চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন। ১০ ডিসেম্বর (শনিবার)  থেকে ১২ ডিসেম্বর (সোমবার) পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ ও গ্রহণের কাজ চলবে। মনোনয়ন পত্র যাচাই-বাছাই  এবং মনোনয়ন পত্র প্রত্যাহার সাপেক্ষ ১৪ ডিসেম্বর (বুধবার)  বেলা ২টা ৩০ মিনিটে চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন।    

ভোট কেন্দ্র হিসেবে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিকে নির্ধারণ করা হয়েছে।  ভোট গ্রহণ চলবে ১৮ ডিসেম্বর (রোববার)  সকাল ১০টা ৩০ মিনিট থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত। ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে। 

উল্লেখ্য, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)  শিক্ষক সমিতি-২০২২ এর সভাপতির দায়িত্ব পালন করেছেন ড. সেলিনা আক্তার ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন ড. আশরাফুজ্জামান জাহিদ।


সর্বশেষ সংবাদ