আরও তিনবার চনপাড়ায় গিয়েছিলেন ফারদিন

ফারদিন নুর পরশ
ফারদিন নুর পরশ  © ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ (২৩) হত্যাকান্ডের শিকার হওয়ার পূর্বে আরও তিনবার চনপাড়ায় গিয়েছিলেন। তবে তিনবারাই তিনি দিনের বেলায় সেখানে গিয়েছিলেন। 

ফারদিন হত্যাকাণ্ড নিয়ে তদন্তকারী পুলিশের একটি সংস্থার শীর্ষ পর্যায়ের একটি সূত্র এই তথ্য জানিয়েছে।

ওই সূত্র জানায়, চনপাড়া এলাকায় বুয়েটের একটি প্রজেক্ট চলমান রয়েছে। এই প্রজেক্ট ভিজিট করতে ফারদিন এর আগে তিনবার ওই এলাকায় গেছেন। তবে কখনোই তিনি রাতে সেখানে যাননি। প্রতিবারই দিনের বেলায় সেখানে যান তিনি।

এদিকে গোয়েন্দা সংস্থার আরেকটি সূত্র জানিয়েছে, ফারদিন নুর পরশের মৃত্যুর পর শীতলক্ষ্যা নদী থেকে আরও দুই যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। যেদিন ফারদিন চনপাড়া বস্তিতে যান, সেদিন তার সাথে আরেকজন যুবকন ছিলেন। ওই যুবকের কোনো হদিস মিলছে না। ফলে উদ্ধার হওয়া লাশ দুটির মধ্যে একটি ফারদিনের সাথে থাকা যুবকের কিনা সেটি খতিয়ে দেকা হচ্ছে।

দুই যুবকের লাশ উদ্ধারের বিষয়ে জানতে চাইলে পাগলা নৌ পুলিশের উপপরিদর্শক (এসআই) শাহজাহান সাজু জানান, নিহত দুই যুবকের মধ্যে একজনের পরণে জিন্সের প্যান্ট ও সাদা ফতুয়া ছিল। এই যুবকের মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। লাশটি ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল  হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত ৪ নভেম্বর থেকে বুয়েট শিক্ষার্থী ফারদিন নিখোঁজ ছিলেন। ৫ নভেম্বর তার বাবা কাজী নূর উদ্দিন ফারদিন নিখোঁজের ঘটনায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। ৭ নভেম্বর সন্ধ্যায় নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের মরদেহ উদ্ধার করে নৌ-পুলিশ। ৯ নভেম্বর রাতে ফারদিনের বান্ধবী বুশরাসহ অজ্ঞাতদের আসামি করে ‘হত্যা করে লাশ গুম’ করার অভিযোগে রামপুরা থানায় মামলা করেন ফারদিনের বাবা।


সর্বশেষ সংবাদ