সোমবার থেকে লাগাতার কর্মসূচির ঘোষণা

নন-এমপিও শিক্ষকদের অবস্থান কর্মসূচিতে পুলিশের বাঁধা

জাতীয় প্রেসক্লাবের সামনে নন-এমপিও শিক্ষকদের অবস্থান কর্মসূচিতে পুলিশের বাঁধা
জাতীয় প্রেসক্লাবের সামনে নন-এমপিও শিক্ষকদের অবস্থান কর্মসূচিতে পুলিশের বাঁধা

এমপিওভুক্তির দাবিতে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশের বাঁধার মুখে পড়ে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। এসময় তাদের দুই নেতাকে পুলিশ আটক করে নিয়ে যায়। পরে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয় পুলিশ। রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে কর্মসূচি পালন করতে গিয়ে এ বাঁধার মুখে পড়ে তারা। তবে সোমবার থেকে প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করবে বলে ঘোষণা দেয় তারা। নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে এ কর্মসূচি পালিত হচ্ছে।

জানা যায়, রবিবার সকাল ১০টার দিকে ফেডারেশনের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে শিক্ষক-কর্মচারীরা জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান শুরু করলে তাতে পুলিশ বাঁধা দেয়। এ সময় তারা বিক্ষিপ্ত ভাবে জাতীয় প্রেসক্লাব এলাকায় অবস্থান করছেন। বেলা ১১টার দিকে ফেডারেশনের ভাপতি মোঃ গোলাম মাহমুদুন্নবী (ডলার) এবং সাধারণ সম্পাদক ড: বিনয় ভূষণ রায়কে অবস্থান কর্মসূচি থেকে পুলিশ আটক করে নিয়ে যায়।

পরে দুপুর ২টার দিকে পুলিশ দুইজনকে ছেড়ে দিলে সবাই পুনরায় জাতীয় প্রেসক্লাবের সামনে এসে অবস্থান করেন। তবে বিকাল ৩টায় সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন অবস্থান কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন।

তবে তিনি সোমবার সকাল ৯টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে পুনরায় পূর্বঘোষিত লাগাতার অবস্থান কর্মসূচি চলমান থাকবে বলে তিনি ঘোষণা দেন। তিনি সারাদেশের সকল নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের ঢাকায় এসে আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানান।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি শিক্ষকদের আন্দোলন চলাকালে প্রধানমন্ত্রী সকল শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির প্রতিশ্রুতি দেন। কিন্তু অর্থমন্ত্রী বাজেটে এই খাতে কোন অর্থ বরাদ্দ না রাখায় শিক্ষক-কর্মচারীরা আন্দোলনে নামতে বাধ্য হন।


সর্বশেষ সংবাদ