শিক্ষকদের পাওনা থেকে বঞ্চিত করলে আল্লাহর কাছে জবাব দিতে হবে: শিক্ষাসচিব

শিক্ষা সচিব আবু বকর ছিদ্দীক
শিক্ষা সচিব আবু বকর ছিদ্দীক   © ফাইল ফটো

শিক্ষকদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করলে আল্লাহর কাছে জবাব দিতে হবে বলে মন্তব্য করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব আবু বকর ছিদ্দীক। প্রধান শিক্ষক পদে পদোন্নতির আদেশ জারি হতে দেরি হওয়ায় বেশ কয়েকজন সহকারী প্রধান শিক্ষক পদোন্নতি বঞ্চিত হয়েছেন বলেও স্বীকার করেছেন তিনি।

রবিবার (২৬ জুন) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন ২৩টি দপ্তর ও সংস্থার ২০২২-২৩ অর্থবছরের বার্ষিক কর্ম সম্পাদনা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

শিক্ষা সচিব বলেন, আমরা ২৩৩ জনকে প্রধান শিক্ষক পদে পদোন্নতি দিয়েছি। তাদের পদোন্নতির ছাড়পত্র পেয়েছিলাম গত বছরের ডিসেম্বর মাসে। আমরা যদি জানুয়ারিতে তাদের পদোন্নতি দিতাম তাহলে কোনো সমস্যা ছিল না।  পদোন্নতি দিতে আমাদের কোনও বাধাও ছিল না। আমরা যখন পদোন্নতি দিলাম তখন ৮ জন শিক্ষক মারা গেছেন, ২৪ জন পিআরএল এ গেছেন। আমরা যখন প্রস্তাব পাঠাই তখন আরও একজন পিআরএল এ গেছেন। এই শিক্ষকরা তাদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত হয়েছেন। আমার মনে হয় তাদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করায় আমাদের আল্লাহর কাছে জবাব দিতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আর বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।


সর্বশেষ সংবাদ