শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির বিষয়ে সিদ্ধান্ত আজ

শিক্ষার্থীরা
শিক্ষার্থীরা  © ফাইল ফটো

চলমান করোনা ভাইরাস পরিস্থিতিতে গত ১৭ মার্চ থেকে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠানে (কওমি মাদ্রাসা ছাড়া) বন্ধ রয়েছে। এরই মধ্যে এমন পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার প্রস্তুতি নিতে পারেনি সরকার। তবে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়বে কিনা সে বিষয়ে আজ দুপুর ১২টায় ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত সংবাদ সম্মেলনে সিদ্ধান্ত জানাবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এর আগে গতকাল বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলমান মহামারি করোনা পরিস্থিতিতে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুর ১২টায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি সংক্রান্ত ভার্চুয়াল প্রেস ব্রিফিং করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন। এদিকে বৈঠকের পর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংবাদ সম্মেলন করে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বিষয়ে ঘোষণা দেবেন।

প্রসঙ্গত, করোনার কারণে এরই মধ্যে প্রাথমিকের সমাপনী, জেএসসি-জেডিসি, এইচএসসি পরীক্ষা বাতিল করা হয়েছে। বাতিল করা হয়েছে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষাও। এছাড়াও গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর এ ভাইরাসের বিস্তার রোধে ১৮ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। কয়েক দফায় সেই ছুটির মেয়াদ বাড়িয়ে ৩১ অক্টোবর পর্যন্ত করা হয়।


সর্বশেষ সংবাদ