এইচএসি পরীক্ষা হবে, লেখাপড়া চালিয়ে যাওয়ার পরামর্শ

শিক্ষা মন্ত্রণালয়
শিক্ষা মন্ত্রণালয়  © ফাইল ফটো

এইচএসসি পরীক্ষা হবে না- এই মর্মে সরকার কোন রকমের সিদ্ধান্ত গ্রহণ করেনি বলে সাফ জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। আজ বৃহস্পতিবার রাত ১১.৪০ মিনিটে মন্ত্রণালয়ের ভেরিফাইড ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ‘‘এইচএসসি পরীক্ষা হবে না এই মর্মে সরকার কোন রকমের সিদ্ধান্ত গ্রহণ করে নাই। পরীক্ষার্থীদের বারবার বলা হচ্ছে তারা যেন লেখাপড়া চালিয়ে যায়। শিক্ষার্থীদের উদ্বিগ্ন না হওয়ার জন্য অনুরোধ করা হলো’’।

এদিকে আজ বৃহস্পতিবার বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের সমন্বয়ে গঠিত আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। এ সভায় এইচএসসি পরীক্ষা নিয়ে কোনো আলোচনা হয়নি বলে জানিয়েছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির চেয়ারম্যান ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক।

বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে আয়োজিত বৈঠক শেষে দ্যা ডেইলি ক্যাম্পাসকে তিনি জানান, ‘আজ বিভিন্ন বিষয় নিয়ে কথা হয়েছে। তবে সেখানে এইচএসসি নিয়ে কোনো কথা হয়নি। তাছাড়া এই পরীক্ষা নিয়ে আলোচনা হবে, এ ধরনের সুনির্দিষ্ট কোনো কথাও আমি বলিনি।’

তিনি বলেন, ‘‘তবে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার ১৫ দিন পর পরীক্ষা নিতে আমরা প্রস্তুত আছি। পরীক্ষার তারিখ ঘোষণা করবে শিক্ষা মন্ত্রণালয়’’।


সর্বশেষ সংবাদ