০৮ অক্টোবর ২০২৪, ১৮:৩৬

আরও ১২ সরকারি কলেজে নতুন অধ্যক্ষ-উপাধ্যক্ষ

শিক্ষা মন্ত্রণালয়  © লোগো

ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান সিলেটের মুরারিচাঁদ (এমসি) সরকারি কলেজ, বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ, পাবনার সরকারি এডওয়ার্ড কলেজ ও আজিমপুর সরকারি গার্লস স্কুল অ্যান্ড কলেজসহ আরও ১২টি সরকারি কলেজে নতুন অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদায়ন দিয়েছেন সরকার।

মঙ্গলবার (৮ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে নতুন অধ্যক্ষ-উপাধ্যক্ষদের পদায়ন জানিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। 

উপসচিব মো. মাহবুব আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপন অনুযায়ী, মৌলভীবাজার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ হিসেবে পদায়ন পেয়েছেন বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যাপক ড. আবু ইউসুফ মো. শের উজ্জামান। 

মাদারীপুর সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে পদায়ন পেয়েছেন একই কলেজের অধ্যাপক মো. লুৎফর রহমান খান। 

আরও পড়ুন : সাবেক গণপূর্তমন্ত্রীকে ‘বাবা’ ডাকা সেই অধ্যক্ষ গ্রেপ্তার

মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে পদায়ন পেয়েছেন মৌলভীবাজারের রাজনগর ডিগ্রি কলেজের অধ্যক্ষ পদে সংযুক্ত অধ্যাপক মো. মনছুর আলমগীর। 

ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ পদে পদায়ন পেয়েছেন রাঙ্গামাটি সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ এনামুল হক খোন্দকার।

চট্টগ্রাম সরকারি সিটি কলেজের অধ্যক্ষ হিসেবে পদায়ন পেয়েছেন সাতকানিয়া সরকারি কলেজের অধ্যাপক জসিম উদ্দিন আহমেদ। আর কলেজটির আগের অধ্যক্ষ ড. সুদীপা দত্তকে ওএসডি (দায়িত্বহীন) করা হয়েছে। 

রংপুরের সরকারি বেগম রোকেয়া কলেজের অধ্যক্ষ হিসেবে পদায়ন পেয়েছেন রংপুর সরকারি সিটি কলেজের অধ্যাপক মো. ইসমাইল হোসেন সরকার।

পাবনার সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ হিসেবে পদায়ন পেয়েছেন একই কলেজের অধ্যাপক মো. আব্দুল আউয়াল মিয়া। 

আরও পড়ুন : ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক এ কে এম ইলিয়াস

আজিমপুর সরকারি গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে পদায়ন পেয়েছেন সরকারি তিতুমীর কলেজের অধ্যাপক মো. ছালাহ উদ্দীন। আর আজিমপুর সরকারি গার্লস স্কুল অ্যান্ড কলেজের আগের অধ্যক্ষ ড. গীতাঞ্জলি বড়ুয়াকে ওএসডি (দায়িত্বহীন) করা হয়েছে।

ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে পদায়ন পেয়েছেন  ভোলার সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজের উপাধ্যক্ষ এ টি এম রেজাউল করিম। 

সিলেটের মুরারিচাঁদ সরকারি কলেজের উপাধ্যক্ষ হিসেবে পদায়ন পেয়েছেন ওএসডি থাকা অধ্যাপক মো. আকমল হোসেন। আর এমসি কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক সাইফুদ্দনি আহম্মাদকে ওএসডি (দায়িত্বহীন) করা হয়েছে।

পঞ্চগড় সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ হিসেবে পদায়ন পেয়েছেন খুলনা সরকারি ব্রজলাল কলেজের সহযোগী অধ্যাপক এ এস এম হারুন-অর-রশীদ।

বগুড়ার সরকারি আজিজুল হক কলেজের উপাধ্যক্ষ হিসেবে পদায়ন দেয়া হয়েছে একই কলেজের অধ্যাপক মো. আব্দুল ওয়াহেদ সরকারকে।