বছরে চারবার শিক্ষক নিয়োগের ব্যবস্থা নিতে নির্দেশ শিক্ষামন্ত্রীর

এনটিআরসিএ কর্মকর্তাদের সঙ্গে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর মতবিনিময়
এনটিআরসিএ কর্মকর্তাদের সঙ্গে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর মতবিনিময়  © সংগৃহীত

দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে বছরে অন্তত চারবার শিক্ষক নিয়োগের ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। শিক্ষকসংকট মেটাতে এমন নির্দেশনা দিয়েছেন তিনি। সোমবার (৫ ফেব্রুয়ারি) রাজধানীর বেসরকারি নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কার্যালয়ে মতবিনিময় সভায় এ নির্দেশনা দেন শিক্ষামন্ত্রী।

এনটিআরসিএর চেয়ারম্যান মো. সাইফুল্লাহিল আজমসহ প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সঙ্গে এ সভা হয়। পরে শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এ সময় শিক্ষক নিয়োগকে ত্বরান্বিত করতে এমপিও নীতিমালায় সংশোধনের প্রয়োজন হলে সে বিষয়ে সুপারিশ করতে আহ্বান জানান মন্ত্রী।

আরো পড়ুন: প্রাথমিক শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের ফল কবে—জানালেন মহাপরিচালক

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় এনটিআরসিএর নিবন্ধ পরীক্ষার মাধ্যমে শিক্ষক নিয়োগ হয়। সভায় শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, শিক্ষকদের পেশাগত মান বৃদ্ধি ও প্রশিক্ষণসহ কাউকে যদি ক্ষমতায়ন করতে হয়, তা করতে হবে এনটিআরসিএকেই।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, সব শিক্ষা বোর্ড, জাতীয় পাঠ্যক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডসহ (এনসিটিবি) সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে এনটিআরসিএর সক্ষমতা বৃদ্ধি করা প্রয়োজন বলে মনে করেন শিক্ষামন্ত্রী।


সর্বশেষ সংবাদ