শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে পাঠ্যপুস্তকের পর্যবেক্ষণ তুলে ধরলেন হেফাজত নেতারা

শিক্ষামন্ত্রীর সঙ্গে হেফাজত ইসলামের নেতৃবৃন্দের সাক্ষাৎ
শিক্ষামন্ত্রীর সঙ্গে হেফাজত ইসলামের নেতৃবৃন্দের সাক্ষাৎ  © সংগৃহীত

নবনিযুক্ত শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সঙ্গে হেফাজত ইসলামের নেতারা সাক্ষাৎ করেছেন। আজ শনিবার দুপুরে নগরীর জিইসি মোড়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে এই সাক্ষাতে মিলিত হন। এসময় হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব ও লালখান বাজার মাদ্রাসার সহকারী পরিচালক মুফতি হারুন ইযহার, হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব ও দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা আশরাফ আলী নিজামপুরী, হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা নাসির উদ্দীন মুনীরের নেতৃত্বে সাত সদস্যের কওমি মাদ্রাসার নেতৃবৃন্দের প্রতিনিধি দল সাক্ষাৎ করেন। দীর্ঘক্ষণ আলোচনায় নেতৃবৃন্দ পাঠ্যপুস্তকে তাদের বিভিন্ন পর্যবেক্ষণ শিক্ষামন্ত্রীর কাছে তুলে ধরেন। 

এই সময় শিক্ষামন্ত্রী বলেন, আপনাদের যে পর্যবেক্ষণগুলো তুলে ধরেছেন তার যৌক্তিক নানান যে দিক আছে তা আমরা বিশেষজ্ঞদের সাথে আলোচনা করে পাঠ্যক্রমে সংশোধন করে সমাধানের করবো। আগামীতেও সকলের সাথে আমাদের আলোচনা চলমান থাকবে। ঈমান আকিদা বিরোধী বিতর্কিত কোন বিষয় যাতে না থাকে এ ব্যাপারে বর্তমান সরকার যত্নশীল, তবে দক্ষতা অর্জনের প্রশ্নে এবং রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে সংবিধানের মূল নীতিমালার সাথে সন্নিবেশিত কোনো পাঠ্য, উপাত্ত বা তথ্য এর ক্ষেত্রে কোনো রাজনৈতিক দল বা সামাজিক প্রভাবশালী গোষ্ঠীর সাথে আমরা আপস করবো না। 

হেফাজত ইসলামের সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা আশরাফ আলী নিজামপুরী জানিয়েছেন, হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ মুহিবুল্লাহ বাবুনগরী শারীরিকভাবে অসুস্থ থাকার কারণে উপস্থিত হতে না পারায়  তিন মহাসচিব নব নিযুক্ত শিক্ষামন্ত্রীকে হেফাজত ইসলাম বাংলাদেশের পক্ষে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। 

তিনি আরও বলেন, শিক্ষামন্ত্রী আমাদের সকল কথা অত্যন্ত গুরুত্বসহকারে শুনেছেন। তাঁর সাথে আলোচনায় আমরা সন্তুষ্টি প্রকাশ করছি এবং সমস্যাসমূহ সমাধানের বিষয়ে আশ্বস্ত হয়েছি আমাদের আলোচনা ফলপ্রসূ হয়েছে। 

এই সময় আরও উপস্থিত ছিলেন হেফাজত ইসলামের হাটহাজারীর শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা আসাদ উল্লাহ, কেন্দ্রীয় যুব বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম, মাওলানা জিয়াউর রহমান ফারুকী, মাওলানা জাহিদুল ইসলাম প্রমুখ।


সর্বশেষ সংবাদ