তিন অধিদপ্তরের এমপিও নীতিমালায় সামঞ্জস্য আনতে সভা ১৫ ফেব্রুয়ারি

ক্লাস নিচ্ছেন শিক্ষক
ক্লাস নিচ্ছেন শিক্ষক  © ফাইল ফটো

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের প্রণয়ন করা স্কুল-কলেজের এমপিও নীতিমালা এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের প্রণীত মাদরাসার এবং কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও নীতিমালায় বিভিন্ন অসামঞ্জস্যতা রয়েছে। এ অসামঞ্জস্যতা দূর করতে সভা ডাকা হয়েছে। আগামী ১৫ ফেব্রুয়ারি (বুধবার) এ সভা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মো. মিজানুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবলকাঠামো ও এমপিও নীতিমালা এবং মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বিভাগের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য প্রণীত জনবলকাঠামো ও এমপিও নীতিমালা সমূহের মধ্যে সামঞ্জস্য বিধানের লক্ষ্যে আগামী ১৫ ফেব্রুয়ারি সকালে সভা অনুষ্ঠিত হবে।
উক্ত সভায় যথাসময়ে উপস্থিত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

১. সিনিয়র সচিব, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়, ঢাকা (উপর্যুক্ত প্রতিনিধি প্রেরণের অনুরোধসহ)।

সভায় কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (কলেজ), জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার,
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক,  মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন/মাধ্যমিক), মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্মসচিব (কলেজ/বেসরকারি মাধ্যমিক), উপসচিব (বেসরকারি মাধ্যমিক-১), মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের উপপরিচালক (কলেজ)- উপস্থিত থাকতে বলা হয়েছে।


সর্বশেষ সংবাদ