ভেরিফিকেশন চলমান রেখেই বিশেষ ও তৃতীয় গণবিজ্ঞপ্তির সুপারিশ

ক্লাস নিচ্ছেন শিক্ষক
ক্লাস নিচ্ছেন শিক্ষক  © ফাইল ছবি

পুলিশ ভেরিফিকেশন চলমান রেখেই বিশেষ ও তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে নিয়োগের প্রাথমিক সুপারিশপ্রাপ্ত শিক্ষকরা চূড়ান্ত সুপারিশপত্র পেতে যাচ্ছেন। শিক্ষা মন্ত্রণালয় থেকে এ বিষয়ে অনুমতি দেওয়া হয়েছে।

জানা গেছে, বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপ মিলিয়ে ১১ হাজার ৭৬৯ জনকে প্রাথমিকভাবে নিয়োগের সুপারিশ করা হয়। পরবর্তীতে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার সনদপত্র যাচাই করে এনটিআরসিএ। এই প্রক্রিয়া শেষে ৪ হাজার ৯২টি ভি-রোল ফরম মন্ত্রণালয়ে পাঠানো হয়। এর মধ্যে ২৭২টি ফরম তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপ এবং ৩ হাজার ৮২০টি ফরম বিশেষ গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্তদের।

পরবর্তীতে নিয়োগের সুপারিশপ্রাপ্তদের পুলিশ ভেরিফিকেশনের জন্য ফরমগুলো শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক শাখায় পাঠানো হয়। সেখান থেকে ফরমগুলো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে পাঠানো হয়। 

ভেরিফিকেশন প্রক্রিয়া অনেক সময় সাপেক্ষ হওয়ায় ভেরিফিকেশন চলমান রেখেই যোগদানপত্র দিতে শিক্ষা মন্ত্রণালয়ে আবেদন করে এনটিআরসিএ। এনটিআরসিএ’র এই আবেদনে সম্মতি দিয়েছে মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক শাখা। ভেরিফিকেশন চলমান রেখে প্রার্থীদের যোগদানপত্র দেওয়ার অনুমতি দিয়ে একটি চিঠিও পাঠানো হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা রোববার (২৭ নভেম্বর) দুপুরে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে বিশেষ ও তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে সুপারিশপ্রাপ্তদের চূড়ান্ত নিয়োগপত্র দিতে এনটিআরসিএ আমাদের কাছে চিঠি পাঠিয়েছিল। আমরা তাদের এই প্রস্তাবে অনুমোদন দিয়েছি। এ সংক্রান্ত একটি চিঠিও তাদের পাঠানো হয়েছে। 


সর্বশেষ সংবাদ