চাকরির বয়সসীমায় ছাড় দিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি

শিক্ষা মন্ত্রণালয়
শিক্ষা মন্ত্রণালয়  © ফাইল ছবি

করোনাভাইরাস মহামারির কারণে সরকারি চাকরিতে আবেদন করার বয়সসীমা যাদের শেষ হয়ে গেছে বা শেষ হতে যাচ্ছে, তাদের জন্য ২১ মাস ছাড় দিয়েছে সরকার। সরকারের এই সিদ্ধান্ত আওতাধীন সব প্রতিষ্ঠানকে জানিয়ে দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের প্রশাসন ও সংস্থাপন শাখা থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে। এতে স্বাক্ষর করেছেন উপসচিব সাইফুর রহমান খান। 

নির্দেশনায় বলা হয়েছে, সরকারি চাকরিতে (বিসিএস ব্যতীত) সরাসরি নিয়োগের লক্ষ্যে ৩০-০৬-২০২৩ পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ২৫-০৩-২০২০ তারিখে নির্ধারণ করেঝে জনপ্রশাসন মন্ত্রণালয়। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এর আগে গত ২২ সেপ্টেম্বর সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ছাড় দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে জনপ্রশাসন মন্ত্রণালয়। পরদিন ২৩ সেপ্টেম্বর এ বিষয়ে ব্যবস্থা নিতে সব দপ্তরের সচিবদের কাছে চিঠি পাঠানো হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিধি-১ শাখার উপসচিব ড. মো. ফরিদুর রহমান স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছিল, ‘‘যে সকল মন্ত্রণালয়/বিভাগ ও এর অধীন অধিদপ্তর/পরিদপ্তর/দপ্তর এবং সংবিধিবদ্ধ/স্বায়ত্তশাসিত/জাতীয়কৃত প্রতিষ্ঠানসমূহ বিভিন্ন ক্যাটাগরির সরকারি চাকরিতে (বিসিএস ব্যতীত) সরাসরি নিয়োগের লক্ষ্যে কোভিড-১৯ পরিস্থিতির কারণে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, সে সকল দপ্তর/প্রতিষ্ঠান এর ৩০-০৬-২০২৩ তারিখ পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের বয়স ২৫-০৩-২০২০ তারিখে সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে উক্ত প্রার্থীগণ আবেদন করার সুযোগ পাবেন। উল্লিখিত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’’


সর্বশেষ সংবাদ