০৮ আগস্ট ২০২৪, ১৯:০৯

ফিরিয়ে নেয়া হলো শিক্ষা ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তাকে

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. মাহাবুবুর রহমান তুহিনকে ফিরিয়ে নেয়া হয়েছে তথ্য অধিদপ্তরে। তথ্য ক্যাডারের এ দুই কর্মকর্তাসহ বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে সংযুক্ত ৪২ জন জনসংযোগ কর্মকর্তার সংযুক্তির আদেশ বাতিল করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। বৃহস্পতিবার মন্ত্রণালয় থেকে তাদের সংযুক্তির আদেশ বাতিল করা হয়। 

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের ২০১৯ সালের ৬ এপ্রিল থেকে শিক্ষা মন্ত্রণালয়ে কর্মরত ছিলেন। আর সিনিয়র তথ্য কর্মকর্তা মাহাবুবুর রহমান তুহিন ২০২১ সালের শেষ দিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত হয়েছিলেন। তারাসহ মোট ৪২ জন জনসংযোগ কর্মকর্তা বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ থেকে তথ্য অধিদপ্তরে ফিরে গেলেন। 

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, বিভিন্ন মন্ত্রণালয়-বিভাগে জনসংযোগ কর্মকর্তা হিসেবে সংযুক্তিতে কর্মরত বিসিএস তথ্য ক্যাডারের কর্মকর্তাদের সংযুক্তি প্রদানের আদেশ বাতিল করে তাদের নিজ দপ্তরে যোগদানের আদেশ দেওয়া হলো।

উপসচিব মোহাম্মদ আজিজুল ইসলাম স্বাক্ষরিত আদেশে বলা হয়, যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো।

গত সোমবার (৫ আগস্ট) ছাত্র-জনতার বিক্ষোভের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। তারপর থে‌কেই সরকা‌রের নানা ব্যাক্তির নিয়োগ আদেশ বাতিল ক‌রে নতুন নতুন প্রজ্ঞাপন জারি হচ্ছে। অন্তর্বর্তী সরকা‌রের প্রধান হি‌সে‌বে বৃহস্পতিবার রাতে শপথ নি‌চ্ছেন নো‌বেল বিজয়ী ড. মোহাম্মদ ইউনুস।