১২ মার্চ ২০২৩, ১৬:০৬

মেডিকেলের ভর্তি পরীক্ষায় প্রিয়ন্তী সুলতানার প্রথম হওয়ার খবরটি ভুয়া

  © সংগৃহীত

সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে ২০২২-২৩ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলে প্রথম হয়েছেন প্রিয়ন্তী সরকার নামে এক শিক্ষার্থী, এমন তথ্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এমন কিছু পোস্ট দেখুন এখানে, এখানে এবং এখানে

তবে প্রিয়ন্তী সরকারের প্রথম হওয়ার খবরটি সঠিক নয়। প্রকাশিত ফলাফলে দেখা যায়, এবারের মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম হয়েছেন রাফসান জামান নামে এক শিক্ষার্থী।

ভর্তি পরীক্ষায় তিনি ৯৪ দশমিক ২৫ নম্বর পেয়েছেন। সব মিলিয়ে তার মোট প্রাপ্ত নম্বর ২৯৪ দশমিক ২৫। এবার ছেলেদের মধ্যে লিখিত পরীক্ষায় সর্বোচ্চ নম্বর ৯৪ দশমিক ২৫; ১০০ নম্বরের মধ্যে। আর মেয়েদের মধ্যে সর্বোচ্চ নম্বর ৮৮।

আজ রবিবার (১২মার্চ) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদপ্তরের সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে এবারের মেডিকেল পরীক্ষার ফল ঘোষণা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। এরপর   

মূলত, ফল প্রকাশের আগে দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রিয়ন্তী সরকার নামে ওই শিক্ষার্থীর প্রথম হওয়ার গুজবটি ছড়িয়ে পড়েছিল। তবে ফল প্রকাশের পর জানা যায়, প্রথম হয়েছেন রাফসান জামান। রাজশাহী ক্যাডেট কলেজ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পড়ুয়া এই শিক্ষার্থী চট্টগ্রাম মেডিকেল কলেজ কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

এ সংক্রান্ত দ্যা ডেইলি ক্যাম্পাসের প্রতিবেদন পড়ুন এখানে, এখানে এবং এখানে