এবার ইভ্যালির বিরুদ্ধে থানায় জিডি

ইভ্যালির লোগো
ইভ্যালির লোগো  © সংগৃহীত

যথাযথ সময়ে পণ্য না দেওয়ার অভিযোগে আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন একজন গ্রাহক। আজ মঙ্গলবার রাজধানীর কদমতলী থানায় জিডি করা হয়। উপপরিদর্শক (এসআই) হারুন ঢাকা এই জিডির বিষয়ে তদন্তের দায়িত্ব পেয়েছেন।

জিডিতে ওই গ্রাহক অভিযোগ করেন, ই-স্কুটার কেনার জন্য তিনি ইভ্যালিকে ৬১ হাজার ১৮০ টাকা দিয়েছেন। তিনি নির্ধারিত সময়ে স্কুটার পাননি। বেশ কয়েকবার ইভ্যালির সঙ্গে যোগাযোগ করে টাকাও ফেরত পাননি।

জিডিতে গ্রাহক জানান, গত ২৬ মার্চ ইভ্যালি থেকে ৩৫ শতাংশ ছাড়ের অফারে স্পেশাল ই-স্কুটার অর্ডার করেন তিনি। স্কুটারটির বাজারমূল্য ছিল ৯৫ হাজার টাকা, ছাড়ে তাকে ৬১ হাজার ১৮০ টাকা পরিশোধ করতে হয়েছে। ৪১ কার্যদিবসে ওই স্কুটারটি ডেলিভারি দেওয়ার কথা থাকলেও দ্বিগুণ সময় চলে গেলেও তিনি স্কুটারটি পাননি। ইভ্যালিতে যোগাযোগ করলে তারা ম্যাসেজে জানায়, ‘ডিলারের কাছে ই-স্কুটারটি নেই, তাই তারা এটি সরবরাহ করতে পারবে না।’

আরও পড়ুন: ইউজিসি ডিজিটাল লাইব্রেরিতে ৩৫ হাজারেরও বেশি ই-রিসোর্স

ওই গ্রাহক বলেছেন, ইভ্যালির ম্যাসেজ পেয়ে আমি সরাসরি ওয়ারীতে অবস্থিত ইভ্যালির ই-বাইক ডিলার মো. বাবুলের সঙ্গে যোগাযোগ করি। বাবুল জানান, তাদের কাছে প্রচুর স্কুটার মজুদ রয়েছে। তবে সময়মত টাকা পরিশোধ না করায় তারা ইভ্যালিকে স্কুটার সরবরাহ করছেন না।

আরও পড়ুন: সংবাদ উপস্থাপক নেবে সময় টিভি, ফ্রেশারদের অগ্রাধিকার

সময়ের মধ্যে পণ্য না পেলে ইভ্যালি সাত থেকে ৩০ কার্যদিবসের মধ্যে টাকা ফেরত দেওয়ার কথা বলেছিল। তবে চার মাসেও গ্রাহককে টাকা ফেরত দেয়নি ইভ্যালি। এ বিষয়ে ১৬ জুন সর্বশেষ তিনি ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদফতরে মামলাও করেন ওই গ্রাহক।

জিডিতে আরও বলা হয়েছে, গ্রাহক ইভ্যালির সঙ্গে বেশ কয়েকবার ফোনে কথা বলেছেন। জবাবে তারা শুধুই বলছে, ‘দ্রুত পেয়ে যাবেন, সময় দিয়ে সাথে থাকুন।’


সর্বশেষ সংবাদ