‘সুগার ড্যাডি অ্যাপস’ নিষিদ্ধ হচ্ছে

‘সুগার ড্যাডি অ্যাপস’ নিষিদ্ধ হচ্ছে
‘সুগার ড্যাডি অ্যাপস’ নিষিদ্ধ হচ্ছে  © সংগৃহীত

গুগল প্লে-স্টোর থেকে ‘সুগার ড্যাডি’ সংক্রান্ত অ্যাপ নিষিদ্ধ করতে যাচ্ছে গুগল। আগামী ১ সেপ্টেম্বর এ নিষেধাজ্ঞা কার্যকর হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

গুগলের একজন মুখপাত্র বলেন, প্লাটফর্ম হিসেবে আমরা সবসময় আমাদের ডেভেলপার ও অংশীদারদের সমর্থন করে যেতে চাই, কিন্তু একই সঙ্গে আমাদের প্লাটফর্মটি যেনো ব্যবহারকারীদের জন্য একটি নিরাপদ অভিজ্ঞতা দেয় সেদিকেও লক্ষ্য রাক্তে চাই।

এ কর্মকর্তা জানান, আমরা বিভিন্ন দেশের নীতিনির্ধারক, এনজিও ও নিরাপত্তা বিশেষজ্ঞদের থেকে প্রাপ্ত প্রতিক্রিয়া জেনেই এই ধরনের অ্যাপসের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি; যেখান থেকে অর্থের বিনিময়ে যৌনকর্মে লিপ্ত হওয়ার সুযোগ তৈরি করে।

‘সুগার ড্যাডি’ বলতে সাধারণত সম্পদশালী বয়স্ক এমন ব্যক্তিকে বুঝানো হয়, যিনি যৌন সুবিধা পাওয়ার বিনিময়ে (সাধারণত অল্প বয়স্ক নারীকে) আর্থিক সহায়তা দিয়ে থাকেন।

গুগলে অনেক রকমের সুগার ড্যাডি শ্রেণির অ্যাপ রয়েছে। কিছু কিছু অ্যাপের নামে সরাসরিই ‘সুগার ড্যাডি’ রেখেছেন ডেভেলপাররা। অন্যান্য নামের মধ্যে দেখা গেছে ‘মিলিয়নেয়ার সিঙ্গেলস’, ‘সিকিংঅ্যারেঞ্জমেন্ট’ এবং ‘স্পয়েল’।

স্পয়েল অ্যাপটি নিজ বর্ণনাতেই দিয়ে রেখেছে, এখানে আপনি সম্পদশালী সুগার ড্যাডি খুঁজে পাবেন যারা গোপন সমঝোতায় আসতে চায়, এবং আপনি অন্য আকর্ষণীয় নারী খুঁজে পাবেন যারা উদার পুরুষ খুঁজছেন। ধারণা করা হচ্ছে, এ অ্যাপটি এবং এরকম সব অ্যাপ গুগল সেপ্টেম্বরের ১ তারিখ মুছে দেবে।


সর্বশেষ সংবাদ