কী আছে নাথিং ফোন ২-এ?

বাজারে আসছে নাথিং ফোন ২
বাজারে আসছে নাথিং ফোন ২  © সংগৃহীত

মাঝের একটা অ্যালুমিনিয়াম ফ্রেম বাদ দিলে এপাশ-ওপাশ স্বচ্ছ এক ফোন এনে দুনিয়াজুড়ে সাড়া ফেলে দেয় নাথিং কোম্পানি। এক ফোনেই বাজিমাত করে এবার আনছে নাথিং ফোন-২। নাথিং কোম্পানির সিইও কার্ল পেই জানিয়েছেন আসছে জুলাই মাসে আনুষ্ঠানিক ভাবে নাথিং ফোন-২ বাজারে ছাড়বে কোম্পানিটি। একসঙ্গে অনেকগুলো দেশে এই স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে নাথিং।

কী থাকছে নাথিং ফোন ২-এ?
রিয়ার এবং ফ্রন্ট প্যানেলগুলি কাচের তৈরি হবে, যার মাঝে একটি অ্যালুমিনিয়াম ফ্রেম থাকবে।ডিজাইনের ক্ষেত্রে, নাথিং ফোন-২ তার পূর্বসূরি নাথিং ফোন-১ এর মতো নোটিফিকেশনের জন্য কোম্পানির সিগনেচার গ্লিফ (Glyph) ইন্টারফেস বজায় রাখবে বলে আশা করা হচ্ছে। তবে নাথিং ফোন ২ তে পূর্বসূরির মতোই স্টেরিও স্পিকার এবং দুটি মাইক থাকবে বলে আশা করা হচ্ছে।

এই ফোনে ক্যামেরার ক্ষেত্রে থাকতে পারে ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। সেলফি ও ভিডিও কলের জন্য ফ্রন্টে থাকতে পারে ৩২ মেগাপিক্সেল সেলফি স্ন্যাপার। থাকছে ৬.৫৫ ইঞ্চির ডিসপ্লে। এই ডিসপ্লেতে এইচডি প্লাস অ্যামোলিড ডিসপ্লে থাকছে। এই ডিসপ্লেতে ১২০ হার্জ রিফ্রেশ রেট মিলবে। থাকছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। প্রসেসর ব্যবহৃতহবে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেনারেশন ১ চিপসেট।

আরও পড়ুন: ট্রুকলার থেকে নিজের নাম মুছে ফেলবেন যেভাবে

এই ফোন একাধিক স্টোরেজ ভেরিয়েন্টের সঙ্গে বাজারে আসতে পারে। ৮ জিবি র‌্যাম, ও ১২৮ জিবি স্টোরেজের পাশাপাশি ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভার্সনে এই ফোন পাওয়া যাবে। এছাড়াও থাকতে পারে ১২ জিবি র‌্যাম আর ২৫৬ জিবি স্টোরেজের উচ্চক্ষমতার ফোন। 

ডিভাইসটিতে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের  ব্যাটারি এবং ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। এই মুহুর্তে ওয়্যারলেস চার্জিং বা আইপি রেটিং সম্পর্কে কোনও ইঙ্গিত নেই, যা নাথিং ফোন ১ এর উল্লেখযোগ্য বৈশিষ্ট্য ছিল। এই প্রসেসর এবং ব্যাটারির ফলে আগের ভার্সনের থেকে ৮০ শতাংশ বেশি পারফরম্যান্স দিতে পারবে এই স্মার্টফোন।


সর্বশেষ সংবাদ