১০ মে ২০২৩, ১৫:৩১

ভিডিও-অডিও কলের সুবিধা আনছে টুইটার

ভিডিও-অডিও কলের সুবিধা আনছে টুইটার  © সংগৃহীত

অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমের মতো অডিও ও ভিডিও কলের সুবিধা আনছে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার।মঙ্গলবার (৯ মে) প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ইলন মাস্ক এক টুইটবার্তায় এ তথ্য দিয়েছেন। খবর রয়টার্স

মাস্ক বলেন, এই প্ল্যাটফর্ম থেকে যে কারো সঙ্গে ভয়েস এবং ভিডিও চ্যাট করা যাবে শিগগিরই। এর মাধ্যমে বিশ্বের যে কোনো জায়গায় যে কারো সঙ্গে ফোন নম্বর না দিয়ে কথা বলতে পারবেন আপনি।

কল সুবিধাবার সঙ্গে টুইটারে যুক্ত হবে এনক্রিপ্টেড মেসেজিং সুবিধাও। এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড থাকলে মেসেজ, ফটো, ভিডিও, ভয়েস মেসেজ, ডকুমেন্ট, স্ট্যাটাসের আপডেট ও কল বিপদ থেকে সুরক্ষিত থাকবে সহজেই।

এ প্রসঙ্গে মাস্ক বলেন, মেটা দ্বারা পরিচালিত হোয়াটসঅ্যাপ মেসেজিং পরিষেবা "বিশ্বাস করা যায় না।" টুইটারে একটি মেসেজিং বৈশিষ্ট্য মেসেঞ্জার, সিগন্যাল, টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ সহ বিনামূল্যের পরিষেবাগুলির একটি অ্যারের সাথে প্রতিযোগিতা করবে।

আরও পড়ুন: রাজনৈতিক বিজ্ঞাপন নিষিদ্ধ করল টুইটার

তিনি বলেন, বুধবার টুইটার প্ল্যাটফর্মে সরাসরি বার্তাগুলি এনক্রিপ্ট করা শুরু করবে, গোপনীয়তা রক্ষা করার জন্য বিষয়বস্তুগুলিকে স্ক্র্যাম্বলিং করা শুরু করবে।

কলের সুবিধা যুক্ত হওয়ার ফলে এখন থেকে ফেসবুক ও ইনস্টাগ্রামের মতো কল সুবিধা নিতে পারবেন টুইটার ব্যবহারকারীরা। এ ছাড়া অনেক দিন ধরে নিষ্ক্রিয়- এমন অ্যাকাউন্টও মুছে ফেলার ঘোষণা দিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

গত বছরের শেষদিকে ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কেনার পর থেকে, মাস্ক আপাতদৃষ্টিতে আবেগপ্রবণ উপায়ে বিভিন্ন পরিবর্তন আনছেন এবং সেগুলো বাস্তবায়ন করেছেন। যা কখনও কখনও ব্যবহারকারীদের জন্য বিশৃঙ্খলা সৃষ্টি করেছে।