নতুন ফিচার আসছে হোয়াটসঅ্যাপে

হোয়াটসঅ্যাপে এসেছে নতুন সুবিধা
হোয়াটসঅ্যাপে এসেছে নতুন সুবিধা  © সংগৃহীত

প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে জনপ্রিয় হোয়াটসঅ্যাপ একের পর এক নতুন ফিচার যোগ করার ঘোষণা দিয়ে যাচ্ছে। হোয়াটসঅ্যাপে এসেছে নতুন সুবিধা। কিছু দিন আগে অ্যাপটিতে ‘রিপোর্ট’ করার সুবিধা যোগ করার ঘোষণা দেয়। এবার দিলো ‘কল লিংক’ নামে নতুন ফিচার যোগ করার।

এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা একটি নতুন কল শুরু করতে পারবেন অথবা চালু থাকা একটি ফোনকলে অন্য ব্যবহারকারীর সঙ্গে যুক্ত হতে পারবেন। হোয়াটসঅ্যাপের কল ট্যাবেই যুক্ত হবে এই নতুন কল লিংক অপশনটি।

শুধু তাই নয়, নতুন ফিচারে অডিও বা ভিডিও কলের জন্য সহজেই লিংক তৈরি করতে পারবেন ব্যবহারকারিরা। এই লিংক অন্যান্য মাধ্যমে শেয়ারও করা যাবে। এই মেসেজিং অ্যাপ সংস্থাটি হোয়াটসঅ্যাপের তরফে জানিয়েছে, এই ফিচারের রোল আউট শুরু হতে পারে পরের সপ্তাহে।

পাশাপাশি হোয়াটসঅ্যাপ আরও ফিচার যোগ করার ঘোষণাও দিয়েছে। এসব ফিচার এখন তারা পরীক্ষা-নিরীক্ষা করে দেখছে। এই ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপের গ্রুপ ভিডিও কলে ৩২ জন পর্যন্ত ব্যবহারকারীকে যুক্ত করা যাবে।

মার্ক জাকারবার্গ ফেসবুকে ঘোষণা করেছেন, হোয়াটসঅ্যাপে কল লিংক অপশনের রোল আউট শুরু হতে চলেছে। এর সাহায্যে ব্যবহারকারীরা অডিও বা ভিডিও কলের জন্য একটি লিংক তৈরি করে তা সঙ্গে সঙ্গেই মেসেজিং অ্যাপের মাধ্যমে বন্ধু এবং পরিবারের মধ্যে ছড়িয়ে দিতে পারবে।

আরও পড়ুন: আইফোনের অ্যাপ বানাল ৯ বছরের শিশু, অ্যাপল সিইওর প্রশংসা

ঠিক যেভাবে গুগল মিট অথবা মাইক্রো টিম কলের জন্য লিংক শেয়ার করা হয়, তেমনভাবেই এই লিংকও শেয়ার করা যাবে। আইওএস এবং অ্যান্ড্রয়েড- এই দুই ভার্সানে চালু হবে নতুন ফিচার। তবে কোন ডিভাইসের জন্য এই ফিচার উপযুক্ত তা স্পষ্ট ভাবে জানা যায়নি।

চলতি সপ্তাহের শেষে বা পরের সপ্তাহের শুরুতে এই ফিচারের রোল আউট শুরু হবে। লেটেস্ট ভার্সানের হোয়াটসঅ্যাপ অ্যাপে এই সুবিধা পাওয়া যাবে। আর হোয়াটসঅ্যাপের গ্রুপ ভিডিও কলে ৩২ জন যুক্ত হবার ফিচারও অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই ভার্সানেই চালু হবে।

ইউজারদের জন্য প্রায়শই নতুন ফিচার চালু করে হোয়াটসঅ্যাপ। এতদিনে একাধিক ফিচার চালু করেছে এই মেসেজিং অ্যাপ কর্তৃপক্ষ। হোয়াটসঅ্যাপে আসছে আরও এক নতুন ফিচার। এবার থেকে ‘ডু নট ডিস্টার্ব’সহ মিসড কল অ্যালার্টের সুবিধা পাওয়া যাবে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপে।

সূত্র: টেকক্রাঞ্চ


সর্বশেষ সংবাদ