দ্যা ডেইলি ক্যাম্পাসে প্রতিবেদনের পর 

এমপিওর আবেদনের সময় বাড়লো

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর   © সম্পাদিত

দ্যা ডেইলি ক্যাম্পাসে প্রতিবেদন প্রকাশের পর বেসরকারি স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তির আবেদনের সময় বাড়িয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। আজ মঙ্গলবার (৮ অক্টোবর) এমপিওভুক্তির আবেদনের শেষ সময় ছিল। তবে সার্ভার জটিলতায় নতুন শিক্ষকরা আবেদন করতে না পারায় সে সময় আগামী ১২ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে। প্রতিষ্ঠান থেকে এদিন পর্যন্ত নতুন শিক্ষক-কর্মচারীরা এমপিওভুক্তির আবেদন করতে পারবেন। 

মঙ্গলবার (৭ অক্টোবর) অধিদপ্তর থেকে বিষয়টি জানিয়ে আদেশ জারি করা হয়েছে। 

সহকারী পরিচালক মো. খালিদ হোসেন স্বাক্ষরিত আদেশে জানানো হয়েছে, প্রতিষ্ঠান থেকে আগামী ১২ অক্টোবর পর্যন্ত এমপিওভুক্তির আবেদন করা যাবে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তারা ১৮ অক্টোবর ও জেলা শিক্ষা কর্মকর্তারা আগামী ২৫ অক্টোবর পর্যন্ত এমপিওভুক্তির আবেদন নিষ্পত্তি করতে পারবেন।  আঞ্চলিক পরিচালক ও উপপরিচালকরা আগামী ১২ নভেম্বর পর্যন্ত অনলাইনে এমপিওর আবেদন নিষ্পত্তি করে ইএমআইএস সেলে পাঠাতে পারবেন। শুধুমাত্র নভেম্বর মাসের এমপিওভুক্তির আবেদন নিষ্পত্তির জন্য এ সময়সীমা নির্ধারণ করা হয়েছে। 

আরও পড়ুন : এমপিওর আবেদন করতে পারছেন না নতুন শিক্ষকরা 

এর আগে নির্ধারিত সময় অনুযায়ী আজ মঙ্গলবার ছিল এমপিওভুক্তির আবেদনের শেষ দিন। বেসরকারি স্কুল-কলেজের শিক্ষকদের এমপিওর আবেদনের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সার্ভার এডুকেশন ম্যানেজমেন্ট ইনফরমেশস সিস্টেম (ইএমআইএস) ধীরগতিতে কাজ করার শতশত নতুন শিক্ষক গতকাল সোমবার ও এর আগের দিন রবিবার এমপিওর আবেদন করতে পারছিলেন না। তাই তারা আবেদনের সময় বাড়ানোর দাবি জানিয়েছিলেন। বিষয়টি নিয়ে গতকাল মঙ্গলবার ‘এমপিওর আবেদন করতে পারছেন না নতুন শিক্ষকরা’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে দ্যা ডেইলি ক্যাম্পাস। পরে আজ মঙ্গলবার  এমপিওর আবেদনের সময় বাড়ানোর ঘোষণা দিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।  


সর্বশেষ সংবাদ