অফিস করছেন না মাউশি ডিজি

অধ্যাপক নেহাল আহমেদ
অধ্যাপক নেহাল আহমেদ  © ফাইল ছবি

পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নানা সহিংসতার পর শিক্ষার্থী ও সাধারণ মানুষের একদফা দাবির মুখে সোমবার (৫ আগস্ট) পতন ঘটে আওয়ামী লীগ সরকারের। সরকার পতনের পর সরকারের মন্ত্রী-এমপি এবং প্রভাবশালীদের অনেকেই বিদেশ পালিয়েছেন। 

যারা পালাতে পারেননি তারা দেশের মধ্যেই নিরাপদ স্থানে লুকিয়ে রয়েছেন। আওয়ামী স্বৈরশাসনের কালে রাষ্ট্রপতির দায়িত্ব পালন করা আবদুল হামিদের ভাগিনা এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ। একাধিক সূত্র থেকে দাবি করা হচ্ছে জনরোষ থেকে বাঁচতে অফিস করছেন না তিনি। তার ব্যবহৃত মুঠোফোনটিও বন্ধ রয়েছে। 

এ বিষয়ে মাউশি পরিচালক (কলেজ ও প্রশাসন) প্রফেসর এ বি এম রেজাউল করীম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘স্যার কোথায় আছেন তা বলতে পারছি না। তবে সবশেষ গত ৫ আগস্ট তিনি মাউশিতে এসেছিলেন। এরপর আর অফিস করেননি। 

জানা গেছে, অধ্যাপক নেহাল আহমেদ ২০২২ সালের ১৪ ফেব্রুয়ারি মাউশির মহাপরিচালক হিসেবে যোগদান করেন। মেয়াদ শেষ হওয়ার পর তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয় সরকার। মাউশিতে যোগদানের  পূর্বে তিনি ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও  তিনি ঐতিহ্যবাহী ঢাকা কলেজের অধ্যক্ষ এবং উপাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন।

 


সর্বশেষ সংবাদ