ঢাবির এফ রহমান হলে পরিচ্ছন্নতা অভিযান

  © টিডিসি ফটো

সাম্প্রতিক সময়ে রাজধানী ঢাকাসহ সারাদেশে ডেঙ্গু মহামারী রূপ ধারণ করছে। এই মহামারী থেকে বাদ যায়নি ঢাকা বিশ্ববিদ্যালয়ও। ইতিমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফিরোজ নামে এক শিক্ষার্থী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে। এছাড়া ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যাটা শতক ছাড়িয়েছে।

ডেঙ্গুর মহামারী থেকে সাধারণ শিক্ষার্থীদের বাঁচাতে স্যার এ এফ রহমান হল ছাত্র সংসদ বিভিন্ন কার্যকরী পদক্ষেপ হাতে নিয়েছে। সেগুলো বাস্তবায়নে কাজ করছেন হল সংসদের নেতারা। এর ধারাবাহিকতায় স্যার এ এফ রহমান হল ছাত্র সংসদ হলে পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে। শুক্রবার সকাল ৯টা থেকে সারা দিনব্যাপী এই অভিযান পরিচালিত হয়।

সরেজমিনে দেখা যায়, হলের চারিপাশ পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে। ডেঙ্গু জীবাণু বহনকারী এডিস মশা যাতে জন্মাতে না পারে সেজন্য হলের রুমের সামনে থেকে অপ্রয়োজনীয় সকল জিনিস সরিয়ে দেওয়া হয়েছে। এতে সস্থি প্রকাশ করছেন হলের সাধারণ শিক্ষার্থীরা।

হল সহ সভাপতি (ভিপি) আব্দুল আলীম খান বলেন, আজকের পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ জানাই।

‘আমার হল আমার অহংকার, পরিষ্কার-পরিচ্ছন্নতা আমার অঙ্গীকার’ স্লোগানকে সামনে রেখে প্রতি মাসে আমরা এ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করবো। আশাকরি এর মাধ্যমে সুন্দর, নান্দনিক ও পরিচ্ছন্ন এফ রহমান হল গড়ে তোলা সম্ভব- তিনি যোগ করেন।

জিএস (সাধারণ সম্পাদক) আব্দুর রহিম বলেন, হলের প্রতিটি শিক্ষার্থী যদি নিজেরা সচেতন হয় তবেই কেবল আমাদের এই অভিযান সফল ও স্বার্থক হবে। তা না হলে ছাত্র সংসদ এর একার পক্ষে সম্ভব নয়।তাই সবাই কে আহবান জানাচ্ছি,আসুন আমরা নিজের সচেতন হই, নিরাপদ থাকি।

এজিএস (সহ সাধারণ সম্পাদক) শাকের আহমেদ আল আমিন বলেন, স্যার এ এফ রহমান হল ছাত্র সংসদ সাধারণ শিক্ষার্থীদের কল্যাণে বদ্ধ পরিকর। তার ধারাবাহিকতায় আজ আমরা হল সংসদ পরিচ্ছন্ন অভিযান চালিয়েছি। আশা করি এ ধারা অব্যাহত থাকবে।

এফ রহমান হল বাসিন্দা

এ ব্যাপারে হল সংসদের সভাপতি ও হল প্রাধ্যক্ষ কে এম সাইফুল ইসলাম খান বলেন, আমাদের হলটি নানা দিকে অপরিচ্ছন্ন ছিল তাই এ এফ রহমান হল ছাত্র সংসদ পরিষ্কার অভিযানের প্রস্তাবটি হল প্রশাসনকে দেয়। আমরা সেই লক্ষে আজকে অভিযান পরিচালনা করেছি। আমাদের সাথে হলের শতাধিক ছাত্র, হাউজ টিউটররা ছিলেন।


সর্বশেষ সংবাদ