আন্তঃধর্মীয় সম্প্রীতি বিতর্ক

ইস্ট ওয়েস্টকে হারিয়ে চ্যাম্পিয়ন ঢাবি

৩য় আন্তঃধর্মীয় সম্প্রীতি বিতর্ক উৎসব
৩য় আন্তঃধর্মীয় সম্প্রীতি বিতর্ক উৎসব  © ফাইল ফটো

বিশ্ব আন্তঃধর্মীয় সম্প্রীতি সপ্তাহ উপলক্ষ্যে আন্তঃবিভাগ-আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ে আয়োজিত ৩য় আন্তঃধর্মীয় সম্প্রীতি বিতর্ক উৎসবে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের বিতর্ক দল ‘আইইআর ডিবেটিং ক্লাব (আইইআরডিসি)’।

গতকাল রবিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলাভবনের বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের সম্মেলন কক্ষে এই বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় সারাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৬টি দল অংশগ্রহণ করে। ফাইনাল রাউন্ডে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইইআরের প্রতিদ্বন্দ্বিতা করে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ব্যবসায় শিক্ষা ও অর্থনীতি বিভাগ।

বিজয়ী দল ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘আইইআরডিসি’ এর পক্ষে অংশগ্রহণ করেছেন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২৩তম ব্যাচের শিক্ষার্থী এ.এস.এম কামরুল ইসলাম, ২৪তম ব্যাচের জাওয়াদ আলম এবং ২৬তম ব্যাচের রিফাত হোসেন দিগন্ত। সর্বোচ্চ স্পিকার পয়েন্ট নিয়ে এ.এস.এম কামরুল ইসলাম ‘ডিবেটার অব দ্যা টুর্নামেন্ট’ ও ‘ডিবেটার অব দ্যা ফাইনাল’ নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, প্রতিবছর সারাবিশ্বে জাতিসংঘ ঘোষিত আন্তঃধর্মীয় সম্প্রীতি সপ্তাহ পালন করা হয়। সকল ধর্মের মানুষের মাঝে শান্তি, কল্যান ও সম্প্রীতির বার্তা পৌঁছানোর লক্ষ্যে এই সপ্তাহটি বিভিন্ন আয়োজনের মাধ্যমে উৎযাপিত হয়।


সর্বশেষ সংবাদ