আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা

জুলাই বিপ্লবের স্মরণে ডুয়েটে ‘বিপ্লবী বাংলা ২.০’

  © সংগৃহীত

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) ডিবেটিং সোসাইটি জুলাই অভ্যুত্থানের ছাত্র-জনতার আত্মত্যাগ আগামী প্রজন্মের কাছে তুলে ধরার লক্ষ্যে প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা। ‘বিপ্লবী জুলাই; সংস্কার মিছিল, যুক্তিতে মুক্তি অশুভ নিখিল’ প্রতিপাদ্যে আগামী ৮ ও ৯ নভেম্বর ডুয়েট ক্যাম্পাসে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। 

শুক্রবার (১৮ অক্টোবর) বিকেলে ডুয়েট ডিবেটিং সোসাইটি (ডিডিএস) আয়োজিত সাংবাদিক সম্মেলনে এসব তথ্য জানানো হয়। 

সম্মেলনে ডিডিএস সভাপতি আব্দুল্লাহ আল কোরাইশ বলেন, জুলাই বিপ্লবে বৈষম্যবিরোধী যে চেতনার উন্মেষ ঘটেছে তা বাঁচিয়ে রাখতে পারলে আমরা সত্যিকারের মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে পারব। তাই জুলাইয়ে এই বৈষম্যবিরোধী চেতনার চর্চা সর্ব মহলে ছড়িয়ে দিতে হবে। আমাদের এই আয়োজন সে মহান লক্ষ্যকে সামনে রেখে। এসময় তিনি উক্ত আয়োজনে অংশগ্রহণ করার জন্য দেশের সব বিশ্ববিদ্যালয়ের বিতর্ক ক্লাবের প্রতি আহ্বান জানান।

আরও পড়ুন: ৬ষ্ঠ অস্টডিসি আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী জবি, রানারআপ জাককানইবি

প্রতিযোগিতার নামকরণ নিয়ে ডিডিএস সভাপতি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, জুলাই বিপ্লবে সাগর সমান রক্তের বিনিময়ে ফ্যাসিবাদ মুক্ত বাংলাদেশ উপহার দিয়েছে ছাত্র-জনতা। যা দ্বিতীয় স্বাধীনতার সমান। এই দ্বিতীয় স্বাধীনতার প্রতি সম্মান জানাতে আমরা আমাদের আয়োজনের নাম ঠিক করেছি বিপ্লবী বাংলা ২.০।


সর্বশেষ সংবাদ