ডুয়েট শিক্ষকের ল্যাপটপ, আইফোন ছিনতাইয়ের পর দোকানে বিক্রি

ছিনতাইকৃত সামগ্রী ও অস্ত্রসহ গ্রেফতার তিনজন
ছিনতাইকৃত সামগ্রী ও অস্ত্রসহ গ্রেফতার তিনজন  © জিএমপি

গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) এক শিক্ষকের টাকা, ল্যাপটপ ও আইফোনসহ মূল্যবান সামগ্রী ছিনতাইয়ের ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। ছিনতাই হওয়া সামগ্রীও উদ্ধার করা হয়েছে। আজ মঙ্গলবার (২৬ জুলাই) গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ফেসবুক পেজে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১৭ জুলাই রাত ১টা ১০মিনিটের দিকে ডুয়েটের সহকারী অধ্যাপক মিরাজুল ইসলাম ভূইয়াকে সদর থানাধীন শিমুলতলী রোডের তিতাস গ্যাস অফিসের সামনে ব্রীজের উত্তর পাশে অটোরিকশাসহ পথরোধ করে চারজন অজ্ঞাতনামা ছিনতাইকারী। ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে তার মোবাইল ফোন, ল্যাপটপ, নগদ ১৫ হাজার ৫০০ টাকা ও কাপড়-চোপড় ছিনতাই করে নিয়ে যায়।

এ বিষয়ে সদর থানায় মামলা হয়। পরে গত ১৯ জুলাই আসামি মারুফ হাসানকে (১৮) তার শিমুলতলীর বাসা হতে গ্রেফতার করা হয়। ব্যাপক জিজ্ঞাসাবাদে সে জানায়, সে তার সহযোগী তিনজনসহ ছিনতাই করা মালামালের মধ্যে মোবাইল ফোন ও ল্যাপটপ শিমুলতলী বাজারের ফ্রেন্ডস টেলিকম নামে একটি দোকানে বিক্রি করেছে।

এর পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে ওইদিনই ফ্রেন্ডস টেলিকমের স্বত্ত্বাধিকারী রাজুর ছোট ভাই হাসিবুর রহমান (১৮) ও তার বন্ধু আজিজুল হাকিম মাহিমকে (১৮) গ্রেফতার করা হয়। এ সময় তাদের হেফাজতে থাকা ছিনতাইকৃত একটি আইফোন ও ল্যাপটপ উদ্ধার করা হয়েছে।

পরবর্তীতে আসামী মারুফ হাসান এর তথ্য মতে লক্ষীপুরা কাউন্সিলর অফিসের সামনে থেকে আসামি নুরুন্নবীকে ও সাব্বিরকে (১৮) গ্রেপ্তার করা হয়। পেশাদার এই চক্রটি দীর্ঘদিন ধরে শিমুলতলী ও এর পার্শ্ববর্তী এলাকায় এ জাতীয় অপরাধ করে আসছিল।

আরো পড়ুন: প্রশংসা কুড়াচ্ছেন জবি ছাত্রী পারিসা

পুলিশ জানিয়েছে, আসামি মো. মারুফ হাসান, নূরুন্নবী, সাব্বির এবং তাদের সহযোগী সেলিম সরাসরি ছিনতাইয়ে অংশগ্রহণ করে। ছিনতাইকৃত মালামালের মধ্যে আইফোন ও ল্যাপটপ শিমুলতলী বাজারের ফ্রেন্ডস টেলিকমের মালিক রাজুর ছোট ভাই হাসিবুর রহমান ও তার বন্ধু আজিজুল হাকিম মাহিমের নিকট বিক্রি করে।

পরে সদর থানা পুলিশ পুরো ছিনতাইকারী চক্রটিকে শনাক্ত করতে সক্ষম হয় এবং এই চক্রের পৃষ্ঠপোষক হিসেবে ছিনতাইকৃত মালামাল গ্রহণকারীকেও আইনের আওতায় আনতে সমর্থ হয়।


সর্বশেষ সংবাদ