একসঙ্গে আত্মহত্যা পরিকল্পনা, প্রেমিকাকে কীটনাশক খাইয়ে পালালেন প্রেমিক

যশোর জেনারেল হাসপাতাল
যশোর জেনারেল হাসপাতাল  © ফাইল ছবি

পরিবার প্রেমের সম্পর্ক না মেনে নেওয়ায় একসঙ্গে আত্মহত্যার সিদ্ধান্ত নেয় ৮ম শ্রেণি পড়ুয়া প্রেমিক-প্রেমিকা। পরিকল্পনা অনুযায়ী, কীটনাশক নিয়ে স্কুলের পেছনে যায় দুজনই। সেখানে যাওয়ার পর প্রেমিক কীটনাশক তুলে দেয় প্রেমিকার হাতে। কিন্তু প্রেমিকা ওই কীটনাশক পান করার পরপরই পালিয়ে যায় প্রেমিক। বুধবার (৮ জুন) যশোরের চৌগাছা উপজেলার জগদীশপুর গ্রামে এ ঘটনা ঘটেছে। 

পরীক্ষায় অংশ না নিয়ে দুজনের মধ্যে এ ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছে ওই স্কুল শিক্ষার্থীর মা। পরে ওই কিশোরীকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

তিনি বলেন, তার মেয়ের সাথে জগদীশপুর গ্রামের টগর নামে এক ছেলের সঙ্গে প্রেমের সম্পর্ক তৈরি হয়। সম্প্রতি তারা বাড়িতে বিয়ের প্রস্তাব দেয়। কিন্তু কোনো পক্ষই তাদের বিয়ে মেনে নিতে রাজি হয়নি। বুধবার সকাল ১০টায় টগর তার মেয়েকে স্কুলের পেছনের মাঠে ডেকে নিয়ে জানায় তারা দুজন একসঙ্গে কীটনাশক পান করে আত্মহত্যা করবে। টগর নিজে কীটনাশক কিনে আনে। টগর তার মেয়ের হাতে কীটনাশক তুলে দিলে সে তা পান করে অসুস্থ হয়ে পড়ে। ওই সময় টগর পালিয়ে যায়। পরে স্কুলের শিক্ষকেরা তাকে উদ্ধার করে প্রথমে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে অবস্থার অবনতি হলে মেয়েটিকে যশোর জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছা. লুৎফুন্নাহার বলেন, মেয়েটিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে যশোরে স্থানান্তর করা হয়েছে।