প্রাইভেটে ছাত্রীদের যৌন হয়রানি, শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি

শরীয়তপুরে সাত ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে শিক্ষক দিলীপ কুমার মণ্ডলের বিরুদ্ধে
শরীয়তপুরে সাত ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে শিক্ষক দিলীপ কুমার মণ্ডলের বিরুদ্ধে  © প্রতীকী ছবি

শরীয়তপুরের গোসাইরহাটের ইদিলপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে শিক্ষক দিলীপ কুমার মণ্ডলের বিরুদ্ধে। এ ঘটনায় ওই ছাত্রী ও তার পরিবার প্রধান শিক্ষক, ইউএনও ও শিক্ষা কর্মকর্তার কাছে মৌখিক অভিযোগ করেছে। পরে ওই শিক্ষককে বিদ্যালয় থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এদিকে এ ঘটনা তদন্তে পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অভিযুক্ত শিক্ষক দিলীপ কুমার মণ্ডল বিদ্যালয়ের জীব বিজ্ঞানের শিক্ষক। তিনি উপজেলার মাছুয়াখালি এলাকার বাসিন্দা।

ইদিলপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মু. এমদাদ হোসাইন ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, অষ্টম শ্রেণির এক ছাত্রীকে ওই শিক্ষক কুপ্রস্তাব দেয়। এ জন্য ওই ছাত্রী ও তার পরিবার অভিযোগ করেছে। পরে আরও ছয়জন ছাত্রী একই অভিযোগ করে। শিক্ষক দিলীপ কুমার তাদের গায়ে হাত দেয় বলেও অভিযোগ করে তারা।  

এ ঘটনায় গঠিত তদন্ত কমিটিকে তিন দিনের মধ্যে (২০ মে) প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। কমিটিতে বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা শাহ আলম মিয়াকে প্রধান করা হয়। অন্য সদস্যরা হলেন সহকারী শিক্ষক মো. আনোয়ারুল ইসলাম, ইসমত আরা বেগম, রতন কুমার চক্রবর্তী ও মো. কামাল পারভেজ।

আরো পড়ুন: বাবার সামনেই নিজের পেটে ছুরি চালিয়ে দিলেন মেয়ে

ভুক্তভোগী ছাত্রী বলেন, ওই শিক্ষক প্রায়ই একা প্রাইভেট পড়তে যেতে বলতেন। তিনি গত সোমবার (১৬ মে) দুপুরে বাসায় একা প্রাইভেট পড়তে যেতে বলেন। তবে সে অনাগ্রহ প্রকাশ করলে জোর করেন তিনি। পরে পরিবারকে ঘটনাটি খুলে বলে সে।

ওই স্কুলের একাধিক ছাত্রীর অভিযোগ, শিক্ষক দিলীপ কুমার তাদের কুপ্রস্তাব দেয় এবং শাসনের ছলে শরীরে স্পর্শ করে। এ ঘটনার পর থেকে শিক্ষক দিলীপ কুমার পলাতক থাকায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি।

গোসাইরহাট উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনার (ভূমি) সুজন দাস গুপ্ত বলেন, এ ঘটনায় তদন্ত কমিটির প্রতিবেদন পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ