ছাত্রীকে প্রধান শিক্ষকের আপত্তিকর মেসেজ ফেসবুকে ভাইরাল

প্রধান শিক্ষক দুঃখী রাম ঢালী
প্রধান শিক্ষক দুঃখী রাম ঢালী  © সংগৃহীত

সাতক্ষীরার আশাশুনি উপজেলার কোদন্ডা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুঃখী রাম ঢালীর বিরুদ্ধে এক ছাত্রীকে (১৬) যৌন হয়রানির অভিযোগ উঠেছে। একইসঙ্গে ফেসবুকে ওই ছাত্রীকে পাঠানো প্রধান শিক্ষকের একাধিক আপত্তিকর মেসেজ ফাঁস হয়েছে। আর এ ঘটনা ধামাচাপা দিতে উঠে পড়ে লেগেছে অভিযুক্ত প্রধান শিক্ষক।

ভুক্তভোগী ওই ছাত্রী জানান, দারিদ্রতার কারণে নিজ এলাকা ছেড়ে মামার আশ্রয়ে থেকে আশাশুনি উপজেলার কোদন্ডা মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি হয়। ভর্তি হওয়ার একপর্যায়ে বিদ্যালয়টির প্রধান শিক্ষক দুঃখী রাম ঢালীর কাছে প্রাইভেট পড়তাম। প্রাইভেটের সূত্রে তিনি প্রথমে আমার মোবাইল নম্বর এবং পরে ফেসবুক আইডি সংগ্রহ করেন। তিনি বিভিন্ন সময় আমাকে কু-প্রস্তাব দিয়ে আসতেন। তবে চক্ষুলজ্জা ও পড়াশোনা বন্ধ হয়ে যাবে বলে বিষয়টি কাউকে বলেননি।

প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করে ওই ছাত্রী আরও বলেন, প্রাইভেট পড়ার সময়ে তিনি আমাকে সবার আগে যেতে বলতেন। আবার অনেক সময় সবার পরে যেতে বলতেন। আবার ব্যক্তিগত কিছু কাজ দেখিয়ে আমাকে একা পেতে সুযোগ খুঁজতেন তিনি। যখন আমি একা থাকতাম তখন ওই প্রধান শিক্ষক আমার ওড়না ধরে টানাটানি করতেন। এ ছাড়া আমাকে জড়িয়ে ধরা, গায়ে হাত দেওয়ার চেষ্টা করতেন তিনি। ঘটনার একপর্যায়ে প্রধান শিক্ষক দুঃখী রাম ঢালী আমাকে কল দেন। এসময় তিনি আমার নগ্ন ছবি পাঠাতে বলেন এবং কাপড় সরিয়ে ছবি দিতে বলেন। তবে আমি তার প্রস্তাবে রাজি না হওয়ায় তিনি আমাকে পরীক্ষায় ফেল করিয়ে দেওয়ার হুমকি দেন।

এদিকে ওই ছাত্রী পাঠানো প্রধান শিক্ষক দুঃখী রাম ঢালীর একাধিক আপত্তিকর মেসেজ ফেসবুকে ফাঁস হয়েছে। তাতে দেখা যায়, শিক্ষক দুঃখী রাম ঢালী বিভিন্ন সময়ে বিভিন্নভাবে ওই ছাত্রীকে যৌন প্রস্তাব দিয়েছেন।

জানা যায়, অভিযুক্ত ওই প্রধান শিক্ষক বাংলাদেশ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান পরিষদের কার্যনির্বাহী সদস্য। এর আগে তিনি সাতক্ষীরা সদর উপজেলার আগরদাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক, কুন্দড়িয়া পি.এন হাইস্কুলের ইংরেজি বিষয়ের শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

এ বিষয়ে সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, বিষয়টা আমি শুনেছি। ওই ছাত্রী বা ছাত্রীর পক্ষ থেকে কেউ লিখিত অভিযোগ করলে তদন্তপূর্বক অভিযুক্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ