পলাতক আসামিদের নিয়ে জন্মদিনের কেক কাটলেন ওসি

পলাতক আসামিদের নিয়ে জন্মদিনের কেক কাটলেন ওসি
পলাতক আসামিদের নিয়ে জন্মদিনের কেক কাটলেন ওসি   © সংগৃহীত

কক্সবাজারের চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণির বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলার পলাতক আসামিকে নিয়ে নিজের জন্মদিন পালনের অভিযোগ উঠেছে। কিন্তু হত্যাচেষ্টা মামলার পলাতক আসামিদের সঙ্গে কেক কেটে জন্মদিন পালনের কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ায় বিতর্ক তৈরি হয়েছে। থানার মধ্যে পলাতক আসামিদের সঙ্গে ওসির জন্মদিন পালন, আসামিদের কেক খাইয়ে দেওয়া ও আসামিদের সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তের ছবি দেখে সমালোচনা করছেন অনেকে।

আদালত ও স্থানীয় সূত্রে জানা গেছে, ছাত্রলীগের আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জের ধরে ২০১৯ সালের ২৯ এপ্রিল রাতে অস্ত্রধারী একদল তরুণ চকরিয়া উপজেলা ছাত্রলীগের সদস্য তারেকুল ইসলামকে কুপিয়ে গুরুতর আহত করেন এবং তাঁর মোটরসাইকেল ভাঙচুর করেন। এ ঘটনায় তারেকুলের ছোট ভাই তানজীমুল ইসলাম বাদী হয়ে চকরিয়া থানায় উপজেলা ছাত্রলীগের বহিষ্কৃত সাবেক সাধারণ সম্পাদক আরহান মাহমুদ ওরফে রুবেলকে প্রধান আসামি করে ১০ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা করেন। কয়েক মাস আগে আদালতে ওই মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন।

মামলার পর থেকেই গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি আরহান মাহমুদ রুবেল ও মোহাম্মদ আলিফকে ‘খুঁজে পাওয়া যাচ্ছে না’ বলে দাবি করে আসছিল চকরিয়া থানা পুলিশ। তবে, তাদের উপস্থিতিতেই থানা ভবনে ওসির অফিস কক্ষে কেক কেটে ওসি ওসমান গণির জন্মদিন উদযাপনের কিছু ছবি সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

আরও পড়ুন: বুয়েট শিক্ষার্থী ইফতেখার ৩ দিন ধরে নিখোঁজ

কয়েকটি সূত্রে জানা গেছে, গত ২ মার্চ ওসি ওসমান গণির জন্মদিন ছিল। ফেসবুকে ওসির জন্মদিন উদযাপনের ছবি পোস্ট করেন ‘পলাতক’ আসামি আরহান মাহমুদ রুবেল ও মোহাম্মদ আলিফ।

ফেসবুকে নিজের ভেরিফাইড আইডি থেকে জন্মদিন উদযাপনের একটি ছবি পোস্ট করেন ‘পলাতক’ আসামি আরহান মাহমুদ রুবেল। ছবিতে দেখা যায়, ওসি ওসমান গণি (আকাশি রঙের পাঞ্জাবি পরা) মাঝখানে দাঁড়িয়ে আছেন। তার বাম পাশে দাঁড়িয়ে আছেন কালো কোট রুবেল। আসামি আলিফসহ অন্যরা ওসির মুখে কেক তুলে দিচ্ছেন।

ফেসবুকের পোস্টে তিনি (আরহান) লেখেন, ‘ছোট্ট আয়োজনে সময় দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে (ওসি ওসমান)। আজকের এই শুভ জন্মদিনে চকরিয়া উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে শুভেচ্ছা ও ভালোবাসা রইল প্রিয় ভাই।’ অন্য আসামি মো. আলিফও তাঁর ফেসবুক আইডি থেকে পোস্ট দেন।

আরও পড়ুন: ঢাবির ফুটপাতে নবজাতকের মৃতদেহ, উদ্ধার করল পুলিশ

পলাতক আসামিদের নিয়ে জন্মদিন পালনের বিষয়ে ওসি ওসমান গণি বলেন, ‘গতকাল মঙ্গলবার জানতে পেরেছি, দুজনের বিরুদ্ধে ওয়ারেন্ট আছে। এর আগে জানতাম না, ছাত্রলীগের ওই ছেলেদের বিরুদ্ধে মামলা আছে। ছাত্রলীগের কিছু ছেলেপেলে ধরেছে জন্মদিন পালন করবে, না করতে পারিনি। এখন ওই আসামিদের ধরার চেষ্টা চলছে।’

ওসি ওসমান গণি আরও বলেন, ‘চকরিয়া ছাত্রলীগে দুটি পক্ষ। তাদের একটি পক্ষ সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের জন্মদিনের কেক কাটার ছবি নিয়ে আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।’


সর্বশেষ সংবাদ