ছাত্র বলাৎকারের ঘটনায় মাদ্রাসার তিন শিক্ষক আটক

প্রতীকী ছবি
প্রতীকী ছবি  © ফাইল ছবি

ফেনীর দাগনভূঞায় উপজেলায় এক মাদ্রাসাছাত্রকে বলাৎকারের অভিযোগ উঠেছে শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী ছাত্রের মায়ের দায়ের করা মামলায় ওই মাদ্রাসার তিন শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দাগনভূঞায় থানা পুলিশ ওই মাদ্রাসা থেকে শিক্ষকদের আটক করে। দাগনভূঞা থানার পরিদর্শক (তদন্ত) পার্থ প্রতিম দেব ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে যা বললেন মাউশি ডিজি

মামলার সূত্রে জানা যায়, ভুক্তভোগী মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র। সে মাদ্রাসার আবাসিকে থেকে পড়ালেখা করত। ৩০ ডিসেম্বর বিকেলে হেফজ বিভাগের শিক্ষক মো. কাউসার ওই ছাত্রকে মসজিদে যাওয়ার আগে রুমে যেতে বলে। ছাত্রটি যখন তার কক্ষে আসে তখন তাকে মাদ্রাসার টয়লেটে নিয়ে বলাৎকার করে।

পরে ওই ছাত্র বিষয়টি তার পরিবারকে জানালে ছাত্রের অভিভাবকেরা মাদ্রাসার প্রিন্সিপালকে জানায়। কিন্তু তারা কোনো ব্যবস্থা গ্রহণ না করায় বৃহস্পতিবার ৬ জানুয়ারি ওই ভুক্তভোগী ছাত্রের মা বাদী হয়ে দাগনভূঞা থানায় প্রতিষ্ঠানটির প্রিন্সিপালসহ ৪ শিক্ষকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

আরও পড়ুন: সরকারি বিশ্ববিদ্যালয়ে আসনের সঙ্গে কমেছে ভর্তিচ্ছুও

এদিকে মামলার প্রধান আসামি মো. কাউসার ছাড়া অপর তিন আসামিকে মাদ্রাসা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। আসামিরা হলেন- মাদ্রাসার প্রিন্সিপাল আব্দুস সত্তার (৪০), শিক্ষক জাকিরুল ইসলাম (৩৯) ও শিক্ষক আফতাব উদ্দিন (৪০)।

থানার পার্থ প্রতিম দেব বলেন, এ ঘটনায় মামলার তিন আসামিকে আটক করা হয়েছে। পরে আদালতের নির্দেশে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।


সর্বশেষ সংবাদ