০৬ জানুয়ারি ২০২২, ১৮:০৭

মুরাদের বাসায় পুলিশ

সাবেক প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান  © ফাইল ছবি

নির্যাতন ও প্রাণ নাশের হুমকির অভিযোগে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করে পুলিশের সহযোগিতা চেয়েছেন সাবেক প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের স্ত্রী ডা. জাহানারা এহসান। বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) ৯৯৯-এ তিনি ফোন করে জানান, তাকে মারধর করা হচ্ছে। এমনকি প্রাণনাশের হুমকি দেওয়া হয়।

জাহানারা এহসান জানান, তাকে মারধর ও প্রাণনাশের হুমকির ঘটনায় ধানমন্ডি থানা পুলিশকে ৯৯৯ থেকে বিষয়টি জানানো হয়। এরপরই পুলিশের একটি টিম বাসায় যায়।

আরও পড়ুন: ডা. মুরাদের বিরুদ্ধে মামলা করবে বিএনপি

ধানমন্ডি থানার ওসি ইকরাম আলী মিয়া বলেন, ৯৯৯ থেকে কল পেয়ে সাবেক প্রতিমন্ত্রী মুরাদ হাসানের ১৫ নম্বর সড়কের বাসায় পুলিশ পাঠানো হয়েছে। স্বামীর বিরুদ্ধে নির্যাতন ও প্রাণ নাশের হুমকির অভিযোগ আনেন তিনি। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে মুরাদ বললেন ‘আল্লাহর ওয়াস্তে আমাকে মাফ করে দিবেন’

এর আগে গত ০১ ডিসেম্বর ফেসবুক লাইভে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান খালেদা জিয়ার নাতনি জাইমা রহমানকে নিয়ে অসৌজন্যমূলক বক্তব্য দেন। যা সমালোচনার ঝড় তোলে সামাজিক যোগাযোগমাধ্যমে। প্রতিবাদ জানায় সাধারণ জনগণ থেকে বিভিন্ন সংগঠন। এমনকি আওয়ামী লীগের নেতাকর্মীরাও।

পরবর্তীতে চিত্রনায়িকা মাহিয়া মাহির সাথে তার কথোপকথনের অডিও ভাইরাল হলে তৈরি হয় নতুন বিতর্ক। এর আগে স্বাস্থ্য প্রতিমন্ত্রী থাকাকালেও নানান সময়ে বেফাঁস মন্তব্য করে আলোচনার জন্ম দিয়েছিলেন ডা. মুরাদ হাসান।

আরও পড়ুন: বাই বাই বাংলাদেশ- ফেসবুকে প্রতিমন্ত্রীর স্ট্যাটাস

সমসাময়িক নানা বিতর্কের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন মুরাদ হাসান। এরপর তাকে আওয়ামী লীগ থেকেও বহিষ্কার করা হয়। বির্তকের মুখে দেশ ত্যাগ করলেও কানাডায় ঢুকতে না পেরে দেশে ফিরে আসেন তিনি। তারপর থেকেই আড়ালে রয়েছেন মুরাদ হাসান।