ফের দুর্নীতির অভিযোগ আইডিয়াল অধ্যক্ষের বিরুদ্ধে

ফের দুর্নীতির অভিযোগ আইডিয়াল অধ্যক্ষের বিরুদ্ধে
ফের দুর্নীতির অভিযোগ আইডিয়াল অধ্যক্ষের বিরুদ্ধে  © সংগৃহীত

দূর্নীতির অভিযোগে ২০১৮ সালে এমপিও স্থগিত হয়েছিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বনশ্রী শাখার অধ্যক্ষ ড. শাহানারা বেগমের। পরে হাইকোর্টের এক আদেশে তা আবার ফিরিয়ে আনেন তিনি। এবার তার বিরুদ্ধে ফের বিদ্যালয়ে নিয়ম বহির্ভূত উপায়ে ভর্তি বাণিজ্য, আর্থিক অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ উঠেছে। ইতোমধ্যে বিষয়টি অনুসন্ধান শুরুর সিদ্ধান্তও নিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক। রবিবার অভিযোগের বিষয় অনুসন্ধান করতে দুদকের প্রধান কার্যালয়ে এই সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। 

দুদকের জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক বলেন, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বনশ্রী শাখার অধ্যক্ষ ড. শাহানারা বেগমের বিরুদ্ধে ভর্তি বাণিজ্য, ফরম পূরণে অতিরিক্ত অর্থ গ্রহণসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

এর আগে ২০১৮ সালে আইডিয়াল স্কুল এন্ড কলেজের মতিঝিল, বনশ্রী ও মুগদা শাখায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগের প্রমাণ পাওয়ায় আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহান আরা বেগমের এমপিও স্থগিত করেছিলো মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

পরে এই অধ্যক্ষের এমপিও স্থগিতের আদেশ স্থগিত করেছে হাইকোর্ট। পরে গত ২০১৯ সালের ২২ অক্টোবর অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের বিরুদ্ধে বর্ণিত প্রতিষ্ঠানের মতিঝিল, বনশ্রী এবং মুগদা শাখায় ২০১৮ সালের দ্বিতীয় ও তৃতীয় শ্রেণিতে ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ প্রমাণিত হয়েছে। অভিযোগ প্রমাণিত হওয়ায় বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ এর ১৮(খ) অনুচ্ছেদ অনুযায়ী তার এমপিও স্থগিত করার জন্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরকে (মাউশি) নির্দেশনা দেওয়া হয়েছে।

ওই বছরই এমপিও বাতিলের স্তগিতাদেশের বিরুদ্ধে অধ্যক্ষের পক্ষে শিক্ষা অধিদপ্তরের এই আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হলে শুনানি শেষে এমপিও স্থগিতের ওই স্মারক কেন আইনগত কর্তৃত্ব বহির্ভূত ঘোষিত হবে না তাও জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।


সর্বশেষ সংবাদ