ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতার ঘটনায় হেফাজত কর্মীসহ গ্রেপ্তার ৩০

গ্রেপ্তারকৃতদের একাংশ
গ্রেপ্তারকৃতদের একাংশ  © সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতার ঘটনায় জড়িত অভিযোগে হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকসহ আরও ৩০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার রাতে পুলিশের বিশেষ অভিযানে তাঁদের গ্রেপ্তার করা হয়। পুলিশ জানায়, তাঁরা হেফাজতের কর্মী-সমর্থক।

এসব ঘটনায় হওয়া মামলায় এখন পর্যন্ত ২৩৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে হেফাজতের ১৯৭ জন, বিএনপির ৩৭ জন ও জামায়াত-শিবিরের ৩ জন আছেন।

পুলিশসূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতার ঘটনা ঘটে। এসব ঘটনায় এখন পর্যন্ত ৫১টি মামলা হয়েছে। এসব মামলায় ৩৯ হাজারের বেশি ব্যক্তিকে আসামি করা হয়েছে। এর মধ্যে মাত্র ৪১৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। বাকি সবাই অজ্ঞাতনামা। ৫১টির মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৫টি, আশুগঞ্জ থানায় ৩টি, সরাইল থানায় ২টি ও আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলা হয়। সহিংসতার ঘটনায় পুলিশ স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্ত ব্যক্তিদের শনাক্ত করা শুরু করেছে।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. রইছ উদ্দিন গণমাধ্যমকে বলেন, গত ২৪ ঘণ্টায় পুলিশের বিশেষ অভিযানে আরও ৩০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।


সর্বশেষ সংবাদ