রফিকুলকে ৭ দিনের রিমান্ডে চায় পুলিশ

‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানী
‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানী  © ফাইল ফটো

‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানীর (২৭) নামে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় সাত দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। রিমান্ড আবেদনের শুনানি আগামীকাল বৃহস্পতিবার (১৫ এপ্রিল) নির্ধারণ করেছেন আদালত।

আজ বুধবার (১৪ এপ্রিল) সকালে গাজীপুরের গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, রফিকুল ইসলামকে সাত দিনের জন্য রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে মঙ্গলবার গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করা হয়। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত।

তিনি আরও বলেন, রাষ্ট্রবিরোধী ও উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে র‌্যাবের করা মামলায় ৮ এপ্রিল তাঁকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বর্তমানে তিনি গাজীপুরের কাশিমপুর কারাগারে বন্দী। মামলাটি র‌্যাব সদস্যরা তদন্ত করতে চান। এরই মধ্যে তাঁরা তদন্ত করতে চেয়ে আবেদনও করেছেন।

এর আগে গত ৭ এপ্রিল রফিকুলকে তার গ্রামের বাড়ি নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দা থেকে আটক করে র‌্যাব। পরের দিন র‍্যাবের নায়েক সুবেদার আবদুল খালেক বাদী হয়ে গাজীপুরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন।


সর্বশেষ সংবাদ