‘বিদায় পৃথিবী’ সুইসাইড নোট লিখে কলেজছাত্রের আত্মহত্যা

পিরোজপুরে সুইসাইড নোট লিখে এক কলেজছাত্র আত্মহত্যা করেছেন
পিরোজপুরে সুইসাইড নোট লিখে এক কলেজছাত্র আত্মহত্যা করেছেন  © প্রতীকী ছবি

পিরোজপুরে সুইসাইড নোটে ‘বিদায় পৃথিবী’ লিখে আত্মহত্যা করেছেন মো. হাফিজুল ইসলাম হাওলাদার (২৫) নামের এক কলেজছাত্র। আজ সোমবার (৫ এপ্রিল) নিজ ঘরের আড়ার সঙ্গে গলায় ওড়না পেঁচানো অবস্থায় তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত হাফিজুল ইন্দুরকানীর স্থানীয় সরকারি কলেজের ডিগ্রির ছাত্র। পাশাপাশি শেখ ফজলুল হক মনি ব্রিজের টোল আদায়ের কাজ করতেন তিনি।

জানা গেছে, সকালে হাফিজুলকে ঘরের আড়ার সঙ্গে গলায় ওড়না পেঁচানো ঝুলন্ত অবস্থায় দেখতে পান তার পরিবারের লোকজন। এ সময় তাকে উদ্ধার করে প্রথমে ইন্দুরকানী ও পরে জেলা হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত বলে ঘোষণ করেন কর্তব্যরত চিকিৎসক।

মৃত্যুর আগে সুইসাইড নোট লিখে গেছেন হাফিজুল। তাতে তিনি লিখেছেন, ‘বিদায় পৃথিবী। আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। দয়া করে আমাকে মাফ করে দিয়েন। দয়া করে আমার লাশটা ময়না তদন্ত করবেন না। বাবা-মা আমার জন্য অনেক কষ্ট করেছেন বিনিময়ে কিছুই দিতে পারিনি। আমার এমন পরিণতি হবে কখনো ভাবিনি। আপনারা আমার চাওয়া কখনো অপূরণ রাখেননি। যা চাইছি দিছেন, কখনো কৈফিয়ত চাননি।’

এরপরও আমার এমন পরিণতি হলো কেন? প্রশ্ন রেখে তিনি বলেন, ‘বাবা-মা আমাকে মাফ করে দিয়েন। বোনরা আমার সবাই ভালো থেকো, যদি পারো আমার জন্য দোয়া করো। বড় ভাইয়া আমাদের পরিবারটাকে নিজের মতো দেখে রাইখেন আর ছুরু বড় হলে নিজের বোনের মতো বিবাহ দিয়েন। লামু সোনা পাখি, আমার জন্য অনেক কষ্ট করেছো। তোমার জন্য কিছুই করতে পারিনি। আমাকে ক্ষমা করে দিও।’

মা-বাবার উদ্দেশে তিনি আরও লিখেন, ‘আব্বা আমার গাড়িটা বিক্রি করে আমার কাছে পাওনা ৮১ হাজার টাকা দিয়ে দেবেন।’ নোটে চার পাওনাদারের নাম ও পাওনা টাকা উল্লেখ করেছেন তিনি। 

এ প্রসঙ্গে ইন্দুরকানী থানার ওসি হুমায়ুক কবির বলেন, ‘তার আত্মহত্যার খবর পেয়েছি। মরদেহ উদ্ধার করা হয়েছে।’ এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।


সর্বশেষ সংবাদ