মুক্তিপণের ৮০ লাখ টাকা না পেয়ে স্কুলছাত্রকে হত্যা

নিহত তানভীর
নিহত তানভীর  © সংগৃহীত

মুক্তিপনের ৮০ লাখ টাকা না পেয়ে এক স্কুলছাত্রকে গলায় রসি পেঁচিয়ে ও বুকে ছুড়িকাঘাত করে হত্যার ঘটনা ঘটেছে। ওই ছাত্রের নাম তানভীর আহমেদ (১৬)।

রবিবার হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে এই ঘটনা ঘটে। মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে উপজেলার নুরপুর ইউনিয়নের পশ্চিম নছরতপুর গ্রামের একটি পুকুর থেকে তানভীরের তার লাশ উদ্ধার করা হয়।

নিহত তানভীর উপজেলার নুরপুর ইউনিয়নের পশ্চিম নছরতপুর গ্রামের ফারুখ মিয়ার ছেলে ও আফরাজ আলী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

পুলিশ জানায়, রবিবার রাতে নছরপুর গ্রামের জাহেদ (২৪), উজ্জল (২২) ও শান্ত (১৮) নামে তিন যুবক তানভীরকে অপহরণ করে। এরপর তার বাবা ফারুখ মিয়ার কাছে ফোনে মুক্তিপণ বাবদ ৮০ লাখ টাকা দাবি করে। এই ঘটনা সঙ্গে সঙ্গে পুলিশকে জানান তানভীরের বাবা।

পুলিশ অপহরণের সঙ্গে জড়িত সন্দেহে ঘটনার দিন রাতেই জাহেদ ও শান্তকে আটক করে। ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা তানভীরকে অপহরণের মূলহোতা উজ্জলকে মঙ্গলবার সকালে গ্রেফতার করে পুলিশ। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার দুপুর ১টার দিকে উজ্জলের পুকুর থেকে তানভীরের লাশ উদ্ধার করে পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


সর্বশেষ সংবাদ