‘মজা করে’ ডিসি সেজে কারাগারে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রী

  © প্রতিকী ছবি

কুষ্টিয়ায় এক বিশ্ববিদ্যালয় ছাত্রীকে আইসিটি আইনের মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ। নকল ডিসি সেজে ওই ছাত্রী জেলা প্রশাসকের বিভিন্ন প্রেস বিজ্ঞপ্তিতে নিজের নাম ব্যবহার করে ফেসবুক মেসেঞ্জারে প্রচার করে আসছিল।

জানা গেছে, কুষ্টিয়ার জেলা প্রশাসকের সংবাদ বিজ্ঞপ্তি কপি করে তা নিজের নামে ফেসবুক মেসেঞ্জারে প্রচার করছিলেন ওই তরুণী। বিষয়টি জেলা প্রশাসনের নজরে আসলে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।

শনিবার সকালে কুষ্টিয়া মডেল থানায় জেলা প্রশাসনের সিনিয়র সহকারি কমিশনার মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন। এতে মীর মনিরা (২২) নামে ওই তরুণীকে আসামী করা হয়। তিনি শহরের কোর্টপাড়া এলাকার মীর মিজানুর রহমানের মেয়ে। ঢাকায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

মামলা সূত্রে জানা গেছে, খুলনা বিভাগীয় কমিশনার একজন চিকিৎসকের মাধ্যমে জানতে পারেন, মনিরা নামের একজন কুষ্টিয়া জেলা প্রশাসক পরিচয় ব্যবহার করে ডকুমেন্ট তৈরি করে প্রচার করছে। নিজেকে কুষ্টিয়ার জেলা প্রশাসক পরিচয় দিয়ে মানুষকে ভয়ভীতি প্রদর্শন করেন।

মনিরার পরিচয় জানার পর তার আত্মীয়র সাথে শুক্রবার জেলা প্রশাসকের বাংলোয় ডাকা হয়। সেখানে জিজ্ঞাসাবাদে জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লুৎফুন্নাহারের কাছে এর সত্যতা স্বীকার করেন তিনি।

মনিরা জানান, সাত বন্ধু মিলে মেসেঞ্জারে ফটোশপের মাধ্যমে বিভ্রান্তিকর তথ্য প্রদান করে থাকেন তারা। কুষ্টিয়ার জেলা প্রশাসক পরিচয় দিয়ে প্রতারণা করে, পদ পদবি ব্যবহার করে তারা বিভিন্ন তথ্য প্রদান করেন।

মামলার বাদী সিনিয়র সহকারি কমিশনার মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম বলেন, সম্প্রতি করোনার বিষয়ে জেলা প্রশাসক সংবাদ বিজ্ঞপ্তি ফেসবুকে পোস্ট দিতেন। ওই সংবাদ বিজ্ঞপ্তির কপিতে জেলা প্রশাসকের নাম ও স্বাক্ষর এডিট করে মনিরা নাম ও স্বাক্ষর দিয়ে পরিচিতদের কাছে পাঠাতেন। তিনি মজা করে এগুলো করতেন বলে জানিয়েছেন।

এ ব্যাপারে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বলেন, ওই তরুণীকে আইসিটি আইনে মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ