আটকের কয়েক ঘণ্টা পর থানা হেফাজতে ছাত্রলীগ নেতার মৃত্যু

  © সংগৃহীত

চুয়াডাঙ্গার দামুড়হুদায় আটকের কয়েক ঘণ্টা পর থানা হেফাজতে মো. জাহিদুল ইসলাম (৪৫) নামে ছাত্রলীগের সাবেক নেতার মৃত্যু হয়েছে। পুলিশের দাবি তিনি একজন ফেনসিডিল ব্যবসায়ী।

শনিবার সন্ধ্যা ৭টার দিকে এই নিহতের ঘটনা ঘটে। নিহত জাহিদুল ইসলাম দামুড়হুদা উপজেলার জয়রামপুর গ্রামের মৃত লাল মোহাম্মদের ছেলে। তিনি চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ছিলেন।

নিহতের পরিবারের সদস্যদের দাবি, জাহিদ হাসানকে আটকের পর পুলিশ পিটিয়ে হত্যা করেছে। তবে, পুলিশের দাবি হৃদরোগে আক্রান্ত হয়ে জাহিদের মৃত্যু হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সন্ধ্যায় জয়রামপুর থেকে মাদকাসক্তির অভিযোগে হাবিবুর রহমান নামে এক মাদ্রাসা শিক্ষককে আটক করে। জাহিদ হাসানসহ স্থানীয় লোকজন সংগঠিত হয়ে হাবিবুরকে ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করলে পুলিশ সদস্যরা জাহিদ হাসানকে পিকআপে তুলে নেয়।

পুলিশ জানায়, শনিবার বিকেলে দামুড়হুদা থানার টহল পুলিশের একটি দল উপজেলার জয়রামপুর গ্রামে অভিযান চালিয়ে দুই বোতল ফেনসিডিলসহ জাহিদ হাসানকে আটক করে থানায় নিয়ে যায়। এরপরই জাহিদ হাসান শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়ে। এ সময় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তির পর অবস্থার অবনতি হলে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

দামুড়হুদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেক জানান, আটক জাহিদ হাসান হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। তার লাশ চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।


সর্বশেষ সংবাদ