পড়া ভুল হওয়ায় ছাত্রকে পিটিয়ে জখম করলেন শিক্ষক

  © সংগৃহীত

পড়া ভুল হওয়ায় মানিকগঞ্জে লাজিম মোল্লা নামে ১২ বছরের এক ছাত্রকে পিটিয়ে যখম করার অভিযোগ উঠেছে তাজবিদুল কুরআন হাফিজিয়া মাদরাসার শিক্ষক মতিউর রহমানের বিরুদ্ধে। আহত ছাত্র বর্তমানে মানিকগঞ্জ জেলা হাসপাতালে চিকিৎসাধীন। সে মানিকগঞ্জ সদর উপজেলার সর্বনন্দপুর গ্রামের দুবাই প্রবাসী মোল্লার ছেলে।

হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বে থাকা চিকিৎসক বদরুল আলম জানান, শরীরের বিভিন্ন অংশে জখম নিয়ে সোমবার বিকেল ৩টার দিকে লাজিম নামের শিশু হাসপাতালে আসে। তার শারীরীক অবস্থা দেখে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।

লাজিমের অভিযোগ, 'শনিবার এশার নামাজের পর শিক্ষক ডেকে ছিপাড়া পড়া ধরেন। একটু ভুল হওয়ায় স্টিলের স্কেল দিয়ে পেটানো শুরু করেন। কান্না করলে তিনি মুখ চেপে ধরেন। চোখ দিয়ে পানি বের হলে আরো পেটান। রাতেই পালিয়ে বাসায় চলে যাই। পরে পরিবারের লোকজন হাসপাতালে ভর্তি করেন।'

আহত ছাত্রের মা লিপি আক্তার বলেন, তার ছেলে ছোটবেলা থেকেই আরবি শেখার ব্যাপারে আগ্রহী। সে এক বছর ধরে ইমামের অবর্তমানে নিজ গ্রামের মসজিদে আজান দেয় এবং নামাজ পড়ায়। মাদ্রাসায় ভর্তির আগ পর্যন্ত সে এই কাজটি করে। শিক্ষকের এই আচরণে তিনি এবং তার পরিবারের সদস্যরা ভীষণ কষ্ট পেয়েছেন। অভিযুক্ত শিক্ষক মতিউর রহমানের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে তিনি তার কৃতকর্মের জন্য দুঃখ প্রকাশ করেছেন বলে জানান ওই ছাত্রের মা লিপি আক্তার।

মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্নিষ্ট বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ