ফের উচ্চ আদালতে যাচ্ছেন মিন্নির বাবা

মিন্নি ও তার বাবা মোজাম্মেল হোসেন কিশোর
মিন্নি ও তার বাবা মোজাম্মেল হোসেন কিশোর  © ফাইল ফটো

আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় আদালতের গঠন করা অভিযোগ (চার্জ) থেকে মিন্নিকে অব্যাহতি দেওয়ার জন্য ফের উচ্চ আদালতে যাবেন তার বাবা। গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর।

মোজাম্মেল হোসেন কিশোর বলেন, শুরু থেকেই রিফাত হত্যা মামলায় মিন্নির বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। বহুল আলোচিত এই মামলার প্রধান এবং একমাত্র প্রতক্ষদর্শী সাক্ষী থেকে মিন্নিকে আসামি করা হয়েছে। এরপর মিন্নিকে অভিযুক্ত করে চার্জশিট দেওয়া হয়েছে। এ কারণে আদালতও মিন্নির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে।

তিনি আরো বলেন, মিন্নি কোনো দোষ করেনি। তাকে ফাঁসানো হয়েছে। মিন্নিকে মামলা থেকে অব্যাহতি দিয়ে যাতে আদালত অভিযোগ গঠন করে এজন্য আইনজীবীর মাধ্যমে আমরা আদালতে আবেদন করেছিলাম। কিন্তু আদালত আমাদের আবেদন নামঞ্জুর করে মিন্নির বিরুদ্ধেও অভিযোগ গঠন করছেন। তাই সিদ্ধান্ত নিয়েছি, মিন্নিকে অভিযুক্ত করে অভিযোগ গঠনের বিরুদ্ধে আমি উচ্চ আদালতের যাব।

এই বিষয়ে জানতে চাইলে বরগুনার আদালতের মিন্নির আইনজীবী মো. মাহবুবুল বারী আসলাম বলেন, এ মামলা থেকে মিন্নিকে অব্যাহতি প্রদানের জন্য অভিযোগ গঠনের শুনানিতে মিন্নিকে নিদোর্ষ দাবি করে আদালতে অনেক যুক্তি উপস্থাপন করেছি। কিন্তু আদালত তারপরও মিন্নিকে মামলা থেকে অব্যাহতি দেননি। তাই মিন্নির বাবা সিদ্ধান্ত নিয়েছেন, মিন্নির বিরুদ্ধে অভিযোগ গঠন হওয়ায় তিনি উচ্চ আদালতের দারস্থ হবেন।

গত বুধবার রিফাত হত্যা মামলার প্রপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন বরগুনার জেলা ও দায়রা জজ আদালত। এসব অভিযুক্তদের মধ্যে রাকিবুল হাসান রিফাত ফরাজি (২৩), আল কাইউম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), মো. হাসান (১৯), মো. মুসা (২২), আয়েশা সিদ্দিকা মিন্নির (১৯) বিরুদ্ধে বিরুদ্ধে হত্যাকাণ্ডে সরাসরি জড়িত থাকার অভিযোগে ৩০২ এবং ৩৪ ধারায় চার্জ গঠন করা হয়েছে।


সর্বশেষ সংবাদ