০৬ সেপ্টেম্বর ২০২৪, ২১:০৪

গাজী টায়ার কারখানায় ফের আগুন-লুটপাট, জনতার হাতে আটক কয়েকজন

গাজী টায়ার কারখানায় আগুন  © ফাইল ফটো

নারায়ণগঞ্জের রূপগঞ্জে গাজী টায়ার কারখানায় ফের লুটপাট ও আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ সময় কারখানার বিভিন্ন মেশিনের যন্ত্রাংশ ও লোহার টুকরা লুট করে নিয়ে যেতে দেখা গেছে দুর্বৃত্তদের। এসময় কয়েকজনকে ধরে বেঁধে রেখেছেন স্থানীয় জনতা এবং কারখানা সংশ্লিষ্টরা।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে ৪০ থেকে ৫০ জন দুর্বৃত্ত গাজী টায়ার কারখানায় প্রবেশ করে লোহার যন্ত্রাংশ লুট করতে থাকে। তাদের মধ্যে একজন গাজী টায়ার কারখানার ভেতরে ওয়েস্টেজ সেকশনে আগুন লাগিয়ে দেয়।

 আরও পড়ুন: ত্রিপুরার ডুম্বুর বাঁধ অভিমুখে ‘ছাত্র জনতার’ লং মার্চ

এর আগে গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে সরকার পতনের পর প্রথম দফা লুটপাট ও আগুন লাগানো হয় গাজী টায়ার কারখানায়। এরপর ২৫ আগস্ট সাবেক সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী গ্রেপ্তারের পর দ্বিতীয় দফা লুটপাটের পর আবারও আগুন দেয় দুর্বৃত্তরা। এরপর শুক্রবার  লুটপাটের পর আগুন দেয় দুর্বৃত্তরা।

রুপসী এলাকার বাসিন্দা জোনায়েদ আহমেদ বলেন, আগুনের ধোঁয়া দেখে বাসা থেকে দৌড়ে আসি। দেখি ৪০ থেকে ৫০ জনের মতো লোক লোহার জিনিসপত্র নিয়ে যাচ্ছে। আমরা কয়েকজনকে ধরে বেঁধে রেখেছি।

সিকিউরিটি হাফিজুর রহমান বলেন, বিকেল সাড়ে ৪টার দিকে কারখানার পূর্ব পাশের কাঁটাতার ভেঙে বেশ কিছু লোক ঢুকে লোহার বিভিন্ন জিনিস নিয়ে যায়। আমরা কয়েকজনকে ধরেছি।